নীড় পাতা » বান্দরবান » বলিপাড়া বাজারে আগুনে পুড়েছে ৩৬ বসত ও দোকান

বলিপাড়া বাজারে আগুনে পুড়েছে ৩৬ বসত ও দোকান

বান্দরবানের থানচিতে ভয়াবহ আগুনে বলিপাড়া বাজারের ৩৬টি ঘরবাড়ি-দোকান পুড়ে গেছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। রোববার মধ্যরাতে ১২টায় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, জেলার থানচি উপজেলার বলিপাড়া ইউনিয়নের বলিপাড়া বাজারে চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে মুহুর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় ৩৬টি ঘরবাড়ি ও দোকানপাট সম্পূর্ণ পুড়ে গেছে। আগুনে ক্ষয়ক্ষতি হয়েছে পাশ্ববর্তী আরো কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানও। খবর পেয়ে বিজিবি, পুলিশ’সহ স্থানীয়রা দীর্ঘক্ষণ চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থল পরিদর্শণ করেছে অতিরিক্ত জেলা প্রশাসক হারুনুর রশীদ, থানচি ইউএনও জাহাঙ্গীর আলম, থানচি উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং, প্রশাসন’সহ আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা।
বলিপাড়া ইউনিয়ন চেয়ারম্যান জিয়া অং বলেন, দোকানের পিছনের একটি ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনে ৩৬টি ঘরবাড়ি-ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। ভাড়াটিয়া’সহ প্রায় ৫৫টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে আগুনে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুচ সাত্তার জানান, চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে বলিপাড়া বাজারের ৩৬টি দোকান-ঘরবাড়ি সম্পূর্ন পুড়ে গেছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা ছাড়িয়ে যাবে।

Micro Web Technology

আরো দেখুন

টিফিন বক্স পেল লামার ৬০০ শিক্ষার্থী

শিক্ষার গুণগতমান উন্নয়ন ও বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার বৃদ্ধি এবং ঝড়ে পড়া রোধ ও শিক্ষার্থীদের …

Leave a Reply