নীড় পাতা » খাগড়াছড়ি » বর্নাঢ্য আয়োজনে ইউপিডিএফ’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বর্নাঢ্য আয়োজনে ইউপিডিএফ’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Children-rally1শিশু র‌্যালি সহ নানান কর্মসূচির মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামে পূর্ণস্বায়ত্তশাসনের দাবিতে আন্দোলনরত আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
সংগঠনটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৯.২০ মিনিটে খাগড়াছড়ি সদরের নারানখাইয়া মাঠে ইউপিডিএফের সভাপতি প্রসিত বিকাশ খীসার আনুষ্ঠানিকভাবে দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়। এ সময় তিন সদস্যের একটি চৌকষ পতাকাবাহী দল দলীয় পতাকা বহন করেন।
পতাকা উত্তোলনের পর শুরু হয় শহীদদের উদ্দেশ্যে নির্মিত অস্থায়ী শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন। প্রথমে ইউপিডিএফের কেন্দ্রীয় সভাপতি প্রসিত বিকাশ খীসার নেতৃত্বে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা সচিব চাকমা ও উজ্জ্বল স্মৃতি চাকমা। এরপর জুম্ম জনপ্রতিনিধি সংসদ, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের নেতৃবৃন্দসহ সাধারণ জনগণ ও শিশু-কিশোররা পুষ্পস্তবক অর্পন করেন।
অনুষ্ঠানে ইউপিডিএফ নেতৃবৃন্দ, পিসিপি, ডিওয়াইএফ, এইচডব্লিউএফ, জুম্ম জনপ্রতিনিধি সংসদ ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের নেতা-কর্মী, শিশু-কিশোরসহ এলাকার সাধারণ জনগণ অংশগ্রহণ করেন। পুষ্পমাল্য অর্পন শেষে শহীদদের স্মৃতির উদ্দেশ্যে প্রসিত বিকাশ খীসা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
এরপর সকাল ১১টায় প্রসিত বিকাশ খীসা স্বনির্ভর মাঠে শিশু র‌্যালী উদ্বোধন করেন। ইউপিডিএফ নেতা শান্তিদেব চাকমা অনুষ্ঠান পরিচালনা করেন।
বক্তব্য শেষ হওয়ার সাথে সাথে তুমুল করতালি ও মুর্হুমুর্হু স্লোগানের মধ্য দিয়ে শিশু-কিশোররা আকাশে বেলুন উড়িয়ে দেয়।Children-rally-in-Khagracha

এরপর “আমরাও চাই উন্নত শিশুদের সমকক্ষ হতে” শ্লোগানকে ধারণ করে অগ্রগামী শিশু কিশোর সমাবেশ’র ব্যানারে স্বনির্ভর মাঠ থেকে একটি বর্ণাঢ্য শিশু র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নারানখাইয়া, উপজেলা হয়ে চেঙ্গী স্কোয়ার গেলে পুলিশ বাধা দেয়ার চেষ্টা করে। পরে শিশু-কিশোরা রাস্তায় বসে পড়লে এক পর্যায়ে পুলিশ ব্যারিকেড তুলে নিতে বাধ্য হয়। পরে র‌্যালিটি মহাজন পাড়ার সূর্যশিখা ক্লাবের সামনে থেকে ঘুরে এসে ঘুরে এসে আবার স্বনির্ভর মাঠে এসে শেষ হয়। শিশু-কিশোররা ’লঙ লিভ, লঙ লিভ, ইউপিডিএফ-ইউপিডিএফ’ শ্লোগানে র‌্যালিটি আনন্দমুখর করে তোলে। র‌্যালি চলাকালে শিশু-কিশোররা নারাঙহিয়া মাঠে নির্মিত অস্থায়ী শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পন করে। র‌্যালির অগ্রভাগে ইউপিডিএফ’র একটি বড় পতাকা বহন করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

One comment

  1. UPDF er moto terrorist group gulo ekono pahare shontrashi kormokando chalasse othocho proshashon kichuy korceena. Proshashon nirob keno??

Leave a Reply

%d bloggers like this: