নীড় পাতা » রাঙামাটি » ‘বর্তমান সরকার পাহাড়ের উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে’

‘বর্তমান সরকার পাহাড়ের উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে’

IMG_20141104_124259রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি নিখিল কুমার চাকমা বলেছেন, বর্তমান সরকার পার্বত্যাঞ্চলে উন্নয়নের জন্য ব্যাপক কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে ব্রিজ, রাস্তা-ঘাট, বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান নির্মানের একাধিক প্রকল্প গ্রহন করা হয়েছে। কিছু কিছু প্রকল্পের কাজ বাস্তবায়নের পথে রয়েছে। তিনি বলেন বর্তমান সরকারের প্রধান মন্ত্রি ও জন নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শান্তি চুক্তি প্রতিষ্ঠার মাধ্যমে পার্বত্য এলাকার মানুষ আজ শান্তিতে বসবাস করছেন। কিন্তু কিছু স্বার্থন্বেশি, কু-চক্রী মহল এই উন্নয়নের ধারাকে ব্যাহত করতে চাইছে।
মঙ্গলবার লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত উপজেলা মৎস্যজীবি লীগের ত্রি-বার্ষিক সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটির পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা একথা
বলেছেন।
সকাল এগারোটায়, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সন্মেলনের উদ্বোধন করা হয়। প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন, রাঙামাটি জেলা মৎস্যজীবি লীগের আহবায়ক উদয়ন বড়–য়া।

মীর সিরাজুল ঝান্টু ও সরোয়ার হোসেনের সঞ্চালনায় সন্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক রফিকুল মাওলা, প্রচার ও প্রকাশনা সম্পাদক মমতাজ উদ্দিন, উপদেষ্ঠা মোঃ ওয়াছেক আলী আখন্দ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক সরকার, সাধারণ সম্পাদক মোঃ জানে আলম, রাঙামাটি পৌর মৎস্যজীবি লীগের সভাপতি শ্যামল দেব। এছাড়াও বক্তব্য রাখেন, সাধনা নন্দ চাকমা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাাদক মোঃ শফিকুল ইসলাম
সন্মেলনে লংগদু উপজেলা মৎস্যজীবি লীগের কার্যকারী কমিটির সভাপতি পদে মোঃ কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে মোঃ আলা উদ্দিনরে নাম ঘোষনা করা হয়।
প্রধান অতিথি নিখিল কুমার চাকমা বক্তেব্যে আরো বলেন, লেকে মাছ মারা নিষিদ্ধ সময়ে আমরা মসস্যজীবিদের সহায়তার জন্য বিশ লক্ষ টাকা বাজেট দিয়েছিলাম। সে সহায়তার অব্যাহত রেখে জন নেতা দীপংকর তালুকদার, প্রতিমন্ত্রী থাকা কালীন সময়ে তিনি জন নেত্রী শেখ হাসিনাকে মৎস্যজীবিদের দুর্দশার সম্পর্কে বুঝাতে সক্ষম হয়েছিলেন। যার ফলে এই বছরে আমরা এক হাজার উনানব্বই জনকে মৎস্য জীবিকে মৎস্য ভিজিএফ কার্ড দিয়েছিলাম। আগামীতে এর সংখ্যা দ্বিগুন করা হবে। যা আগে অন্য কোন সরকার এধরনের চিন্তাও করেনি। তিনি বলেন, জন নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারে উন্নয়নকে বাধা গ্রস্থ করতে বিরোধী জোট একের পর এক বিশৃঙ্খলার কর্মকান্ড করে যাচ্ছে। তিনি বিরোধী জোটের কর্মকান্ড সম্পর্কে সকল দলীয় নেতাকর্মীদেরকে সজাগ থাকার আহবান।

Micro Web Technology

আরো দেখুন

বাজার তদারকিতে রাঙামাটির জেলা প্রশাসক

নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউের সংক্রামন রোধে চলমান লকডাউনে ও রমজান মাসে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে …

Leave a Reply