নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » বরকলে রেডক্রিসেন্ট’র শিক্ষা উপকরণ বিতরণ

বরকলে রেডক্রিসেন্ট’র শিক্ষা উপকরণ বিতরণ

Rangamati-Red-Crescent-Pictবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালনায় রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিটের নিজস্ব ব্যবস্থাপনায় আন্তর্জাতিক বন্ধুত্ব প্রকল্পের আওতায় রাঙামাটির বরকল উপজেলার বরকল মডেল উচ্চ বিদ্যালয়ের সুবিধা বঞ্চিত একশত জন ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষা সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে।
বরকল মডেল উচ্চ বিদ্যালয়ে শিক্ষা সহায়ক উপকরণ বিতরণের সময় উপস্থিত ছিলেন রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল অফিসার নাসরিন আকতার, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাত বিন্দু চাকমা, বরকল থানার সহকারী উপ-পুলিশ পরিদর্শক সেলিম রেজা, বিদ্যালয়ের যুব রেড ক্রিসেন্টের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক সুচারু বিকাশ চাকমা, রাঙ্গামাটি রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান মোঃ শফিকুর রহমান, প্রশিক্ষণ বিভাগের বিভাগীয় প্রধান মোঃ রকিবুল হাসান, জনসংযোগ ও পরিকল্পনা বিভাগের বিভাগীয় উপ-প্রধান মোঃ সোহেল সহ যুব সদস্য সদস্যরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাপান-বাংলাদেশ বন্ধুত্ব প্রকল্পের আওতায় বাংলাদেশের ৫টি জেলার মধ্যে রাঙামাটি পার্বত্য জেলা হচ্ছে একটি। মূলতঃ জাপানের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছোট ছোট শিক্ষার্থীদের প্রতিদিনের টিফিনের পয়সা থেকে একটি করে কয়েন জমিয়ে বছর শেষে বাংলাদেশের মত উন্নয়নশীল দেশের সুবিধা বঞ্চিত ছাত্র-ছাত্রীদের শিক্ষার অগ্রসর ঘটানোর জন্য বন্ধুত্বের হাত বাড়িয়ে দেয়।

প্রসঙ্গত,আন্তর্জাতিক বন্ধুত্ব প্রকল্পের আওতাভূক্ত ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৯টিতেই ইতিমধ্যে শিক্ষা সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। সর্বশেষ বরকল মডেল উচ্চ বিদ্যালয়ে শিক্ষা সহায়ক উপকরণ বিতরণ করা হয়। বিতরণকৃত শিক্ষা উপকরণের মধ্যে ছিল প্রতিটি ছাত্র-ছাত্রীদের জন্য একটি করে স্কুল ব্যাগ, ৬টি খাতা, ২টি ড্রয়িং খাতা, ১টি পেন্সিল বক্স, ১টি রং পেন্সিল বক্স, ৪টি কলম, ২টি রাবার, ১টি রুলার, ১টি কাটার। এছাড়াও প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য একটি করে পানির ফিল্টার, প্রাথমিক চিকিৎসার বক্স, পানির জার প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

স্ত্রীর সঙ্গে অভিমান করেই লামু মার্মার আত্মহত্যা

স্ত্রীর সঙ্গে অভিমান করে বান্দরবানের লামা উপজেলায় লামু মার্মা (২২) নামের এক ব্যক্তি গলায় ফাঁস …

Leave a Reply