নীড় পাতা » ব্রেকিং » বরকলে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

বরকলে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

করোনা সংক্রমণের কারণে স্তব্ধ পুরো দেশ। অনেকটা বন্ধ হয়ে গেছে মানুষের জীবনযাত্রা। কিন্তু স্তব্ধ হয়ে যায়নি প্রকৃতির নীতি-রীতি। সবুজ আবরণ ভেদ করে সোনালী আলোয় মাঠে শোভা পাচ্ছে কৃষকের সোনালী ফসল ধান। তাই নিজেদের কর্তব্য থেকে অসহায় মানুষের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে বরকল ছাত্রলীগ।

বরকল উপজেলার বাঘাছড়ার গ্রামের শাহানাজ বেগমের মাঠে পাকা ধান কিন্তু কাটার মানুষ নেই, ঘরে তোলারও কেউ নেই । বিষয়টি জানতে পেরে তাঁর পাশে ছুটে যান বরকল উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার বরকল উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ওই কৃষকের ৪ একর জমির পাকা ধান কেটে তা ঘরে তুলে দেন উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. বেলাল হোসেন, সাবেক গ্রন্থনাও প্রকাশনা সম্পাদক মো. আসাদুজ্জামান, উপজেলা ছাত্রলীগ নেতা মো. রাজিব হোসেন, মো. সোহেল হোসেন, সেলিম মাহমুদ সুমন, মো. রেজাউল ইসলাম, মো. রিমন হোসেন, মো. লিটন হোসেন, মো. আলামিন, মো. বেলাল, মো. জসিম, মো. তৌহিদুল ইসলাম, মো. আরাফাতসহ ২৫ নেতাকর্মী।

কৃষক শাহানাজ বেগম জানান, এই দুর্যোগ মুহুর্তে খুব চিন্তায় ছিলাম কিভাবে পাকা ধান ঘরে তুলব তা নিয়ে। ধান কাটার জন্য কোন শ্রমিক পাচ্ছিলাম না। ছাত্রলীগের ছেলেরা আমার ধান কেটে ঘরে তুলে দিচ্ছে।

উপজেলা ছাত্রলীগ নেতা মো. আসাদুজ্জামান জানান, “কৃষক বাঁচলে, বাঁচবে দেশ। তাই জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে আমরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি এটা আমার এবং ছাত্রলীগের প্রতিটি কর্মীর নৈতিক দায়িত্ব বলেই মনে করেছি। আমরা অসহায় কৃষকের পাশে সবসময় আছি।”

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ের বৈচিত্র্যময় সংস্কৃতি সংরক্ষণ-বিকাশে কাজ করছে সরকার: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম খালিদ বলেছেন, ‘পাহাড়ের বৈচিত্রময় সংস্কৃতি সংরক্ষণ ও বিকাশে কাজ করছে সরকার। …

Leave a Reply