নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বন্য হাতির তান্ডবে শিশুসহ ২ জনের মৃত্যু, আহত-৩

বন্য হাতির তান্ডবে শিশুসহ ২ জনের মৃত্যু, আহত-৩

Bandarban-Hati-Pic_3বান্দরবানে বন্য হাতির তান্ডবে শিশুসহ ২ জনের মৃত্যু, আহত-৩ বান্দরবান প্রতিনিধি বান্দরবানে বন্য হাতির আক্রমনে শিশুসহ ২ জনের মৃত্যু হয়েছে। এসময় শিশু সাদ্দাম হোসেন (৪) সহ আরো তিন জন আহত হয়েছে। এছাড়াও বন্য হাতির তান্ডবে টংকাবতী ও ভাগ্যকুলে ৮টি বসতবাড়ি ভাংচুরের খবর পাওয়া গেছে। মঙ্গলবার ভোররাতে সদর উপজেলার দূর্গম টংকাবর্তী ও ভাগ্যকুল এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার ভোররাতে জেলা সদরের টংকাবর্তী ইউনিয়নের চান্দা পাড়া এবং সূয়ালক ইউনিয়নের ভাগ্যকূল-গয়ালমারা পাড়ায় ৭/৮টি বন্য হাতির একটি দল তান্ডব চালায়। এসময় বন্য হাতির আক্রমনে টংকাবতীতে ফিরোজ আহম্মেদের স্ত্রী বৃদ্ধা দেলোয়ারা বেগম (৬৫) এবং ভাগ্যকুল বাবুর্চি পাড়ায় শিশু জোবায়ের হোসেন সজিব (৭)’র মৃত্যু হয়েছে। এছাড়াও টংকাবর্তী বন্য হাতির আক্রমনে শিশু সাদ্দাম হোসেন (৪) সহ আরো তিন জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আশংকাজনক অবস্থায় শিশু সাদ্দাম’কে লোহাগাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় বন্য হাতির দল টংকাবর্তীতে ৬টি এবং ভাগ্যকুল, গয়ালমারা এলাকায় ২টি বসতবাড়ি ভাংচুর করেছে। খবর পেয়ে বান্দরবান সদর উপজেলা আব্দুল কুদ্দুছ’সহ জনপ্রতিনিধি ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শণ করেছে।

টংকাবর্তী ইউপি মেম্বার মো: ইসমাঈল জানান, মঙ্গলবার ভোররাতে ৭/৮টি বন্য হাতির পাল টংকাবর্তীর চান্দা পাড়ায় তান্ডব চালায়। দেলোয়ারা বেগম নামে বৃদ্ধা মারাগেছে। আরো কয়েকজন আহত হয়েছে এবং ছয়টি ঘরবাড়ি ভাংচুর করেছে। তাদের মধ্যে শিশু সাদ্দামের অবস্থা আশংকাজনক। কয়েকদিন ধরে টংকাবর্তীসহ আশপাশের এলাকায় বন্য হাতির আক্রমন বৃদ্ধি পেয়েছে। বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ জানান, বন্য হাতির আক্রমনে শিশু ও বৃদ্ধা দুজন মারাগেছে। গুরুতর আহত হয়েছে একজন শিশু। হতাহত এবং ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত লোকজনদের তালিকা করে প্রয়োজনীয় ক্ষতিপূরণ দেয়া হবে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ আহম্মেদ জানান, বন্য হাতির আক্রমনে শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply