বন্যার্তদের মাঝে রেড ক্রিসেন্ট

Bandarban-pic-1বান্দরবানে রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে বান্দরবানে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৬০০ পরিবারকে নগদ অর্থ, ওষধ ও ত্রিপল বিতরণ করা হয়েছে। শুক্রবার সকাল ১১টায় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এক অনুষ্ঠানের মাধ্যমে নগদ অর্থসহ এসব সামগ্রী বিতরণ করা হয়। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বন্যার্তদের মাঝে এসব সামগ্রী বিতরণ করেন।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা’র সভাপতিত্বে আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মাধ্যে পুলিশ সুপার মিজানুর রহমান, রেড ক্রিসেন্ট ঢাকা ইউনিটের কর্মকর্তা কাজী রাশেদ শিমুল, বান্দরবান জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি একেএম জাহাঙ্গীর, জেলা পরিষদ সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি জহুরা বেগমসহ সরকারি, বেসরকারি কর্মকর্তা ও যুব রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বীর বাহাদুর বলেন, দুর্যোগময় মুহূর্তে সকলকে সচেতন থাকতে হবে। যাতে জানমালের কোনও ক্ষতি না হয়। আজ যারা ত্রিপল ও নগদ টাকা পেয়েছেন তা যথাযথ কাজে ব্যবহার করতে হবে। কোনও অবস্থাতেই দামি এই ত্রিপল বিক্রি করা যাবে না। এটা দুর্যোগকালীন সময়ে মাথা গুজার সম্বল। আর যে টাকা দেয়া হয়েছে তা বন্যার পানি নেমে যাওয়ার পর ঘর মেরামতের সহযোগিতার জন্য দেয়া হয়েছে। বর্ষাকালে তিনি সকলকে সর্তক থাকার পরামর্শ এবং ক্ষতিগ্রস্ত বন্যার্তদের আরো ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে বলে আশ্বাস দেন।

উল্লেখ্য, রেড ক্রিসেন্টের পক্ষ থেকে ৬শত পরিবারকে তালিকাভুক্ত করা হয় এবং প্রতি পরিবারকে নগদ ৩ হাজার, ওষুধ ও একটি করে ত্রিপল দেয়া হয়।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply