নীড় পাতা » খাগড়াছড়ি » বন্ধু ভয়ংকর!

বন্ধু ভয়ংকর!

ramgarhখাগড়াছড়ির রামগড় উপজেলা থেকে অপহরণে তিনদিন পর এক সেনা সদস্যকে উদ্ধার করেছে করেছে পুলিশ ও র‌্যাব। সোমবার রাতে পুলিশ ও র‌্যাবের অভিযানে রামগড়ের বনবীথি নামে একটি বাগান থেকে সেনাসদস্য নান্টু আলী (৩০)কে উদ্ধার করা হয়। তিনি নাটোর জেলার লালপুর উপজেলার কাদিম চিলান গ্রামের বাসিন্দা। তিনি বগুড়ার সেনাবাহিনীর এনসি একাডেমীতে কর্মরত আছেন। ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন যুবলীগ নেতাকে আটক করা হয়েছে।
আটককৃতরা হলেন, রামগড় উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শামিম মাহমুদ ও ওয়ার্ড যুবলীগের সভাপতি শিপন। রাতেই উদ্ধার হওয়া সেনা সদস্য ও আটক ব্যক্তিদের চট্টগ্রাম র‌্যাব-৭’র কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে হয়। পরে মঙ্গলবার বিকালে আটককৃত ব্যক্তিদের রামগড় থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
উদ্ধারের পর রামগড় থানায় স্থানীয় সাংবাদিকদের নান্টু জানান, ‘তিনদিন আগে মোবাইল ফোনে রামগড়ের ফারুক নামে এর ব্যক্তির সাথে তাঁর পরিচয় হয়। তার আমন্ত্রণে শ্যামলী পরিবহনের একটি নৈশ্যকোচে করে রবিবার সকালে রামগড় বেড়াতে এলে আটক করে পরিবারের কাছে তিন লক্ষ টাকা দাবী করে। পরিবারের পক্ষ থেকে বিষয়টি তার কর্মস্থল বগুড়া সেনাবাহিনীকে জানালে তাঁরা বিষয়টি চট্টগ্রামস্থ র‌্যাব -৭ এর কর্মকর্তাকে অপহরণের সংবাদটি জানিয়ে তাকে উদ্ধারের অনুরোধ জানান।
পরে র‌্যাব ৭ এর মেজর জাহাঙ্গীরের নেতৃত্বে একটি টিম সোমবার রামগড় থানা পুলিশের সহায়তায় উদ্ধার অভিযান চালায়। সন্ধ্যায় ‘বনবিথী’ বাগান থেকে আহত অবস্থায় অপহৃত সেনা সদস্য নান্টু আলীকে উদ্ধার করা হয়। তাঁকে উদ্ধারের পরই র‌্যাব ও পুলিশ রামগড় সদর থেকে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শামিম মাহমুদ ও ৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শিপনকে গ্রেফতার করে।
রামগড় থানার অফিসার ইনচার্জ জুবাইরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এই ঘটনা মঙ্গলবার সন্ধ্যায় রামগড় থানায় অপহরণ ও চাদাঁবাজীর অভিযোগ এনে মামলা করেছেন সেনা সদস্য নান্টু আলী। মামলায় আটককৃত ৩ ব্যাক্তিসহ আরো ৬ জনকে আসামী করা হয়েছে। এই তালিকার অধিকাংশ স্থানীয় যুবলীগের সাথে সম্পৃক্ত বলে জানান তিনি।
রামগড় সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ শাহজাহান বলেন, মামলাটি গুরুত্বসহকারে দেখা হচ্ছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Micro Web Technology

আরো দেখুন

সরকারের পায়ের নীচে মাটি নেই : মনিস্বপন

‘এই সরকারের পায়ের নীচে মাটি নেই। দেশ ভালো নেই, দেশের মানুষ ভালো নেই। গনতন্ত্র নেই, …

Leave a Reply