বনরূপা ব্যবসায়ী সমিতির অভিষেক ও সাংস্কৃতিক সন্ধ্যা

banrupaবৃহত্তর বনরূপা বাজার ব্যবসায়ী কল্যান সমিতির নব-নির্বাচিত পরিষদের শপথ গ্রহণ ও অভিষেক অনুষ্ঠান শুক্রবার বিকেলে সম্পন্ন হয়েছে। বনরূপা বাজারের এইচ বি প্লাজার তৃতীয় তলায় আড়ম্বরপূর্ণভাবে আয়োজন করা হয় এই অনুষ্ঠানের।
এতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। সমিতির সভাপতি আবু সৈয়দের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান,রাঙামাটি সদর জোন অধিনায়ক লেঃ কর্ণেল মালিক সামস্ উদ্দিন মুহাম্মদ মঈন পিএসসি, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, সমিতির সাবেক আহবায়ক নুরুল আজিম খান। নবনির্বাচিত পরিষদকে শপথ পাঠ করান রাঙামাটি পৌর মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টো।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, বনরূপা বাজার হচ্ছে একটি পরিচ্ছন্ন বাজার। এ বাজারে প্রবেশে এর সৌন্দর্য্য মুগ্ধ করে। তিনি শহরে পাহাড়ি-বাঙালী সংঘর্ষের ক্ষেত্রে এখানকার একটি ভুমিকা রয়েছে বলে মন্তব্য করে বলেন, শহরের কোথাও পাহাড়ি-বাঙালী সংঘর্ষের কথা শুনলেই এখানে লোকজন জড়ো হয়ে পড়ে। এতে করে অনেক সময় ছোট ঘটনাও বৃহৎ আকার ধারন করে। তবে একথা সত্য যে এখানকার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের হস্তক্ষেপে বড় ধরনের সংঘর্ষ প্রতিহত করা যায়। তিনি বলেন, আগামীতে এখানকার নেতৃবৃন্দকে এই ধরনের অনভিপ্রেত ঘটনা মোকাবেলায় ভুমিকা রাখতে হবে। তিনি ব্যবসায়ীদের এক হয়ে যেকোনো অপ্রীতিকর ঘটনা মোকাবেলার আহবান জানান।banruppaaa
বিশেষ অতিথির বক্তব্যে জোন কমান্ডার লেঃ কর্ণেল মালিক সামস্ উদ্দিন মুহাম্মদ মঈন পিএসসি বলেন, যে কোনো অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় সেনাবাহিনী সবসময় সজাগ ও তৎপর। তিনি বনরূপা বাজারে একটি সাইনবোর্ডে সেনাবাহিনীর জরুরী একটি নাম্বার দেয়া হবে বলে জানান। এই নাম্বারে ফোন করলেই যে কোনো ঘটনায় সেনাবাহিনী তৎক্ষনাৎ ঘটনাস্থলে এসে পৌঁছাবে। শুধু অপ্রীতিকর ঘটনা নয় যেকোনো দুর্ঘটনায়ও এই নাম্বারে ফোন দিলে সেনাবাহিনী সহায়তার জন্য ছুটে আসবে।
আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ ও নির্বাচন পরিচালনা কমিটির সকল সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।
রাতে স্থানীয় শিল্পীদের নিয়ে ঐতিহ্যবাহী সাংস্কৃতিক পরিবেশনা এবং চট্টগ্রামের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

২ comments

  1. ১৯ বছর পর নির্বাচন হলো অথচ এখনও সরকারি নিবন্ধন নেই। এটা হাস্যকর। দেখলাম শপথ গ্রহনের আগে সভাপতি সভাপতিত্ব করেছেন এবং নিমন্ত্রণ কার্ডে ও নিজেকে সভাপতি উল্লেখ করেছেন। যেখানে আহবায়ক সভাপতিত্ব করার কথা। আহবায়ক কমিটি তাহলে কি মূল্যহীন !

Leave a Reply

%d bloggers like this: