নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » বছরের প্রথম দিনই বই পাবে রাঙামাটির শিক্ষার্থীরা

বছরের প্রথম দিনই বই পাবে রাঙামাটির শিক্ষার্থীরা

RHDC-Picture-18-12-13-01শিক্ষা মন্ত্রণালয় হতে সারাদেশের ন্যায় রাঙামাটিতেও নতুন বই চলে এসেছে,২০১৪ সালের বছরের ১ম দিনেই শিক্ষার্থীদের মাঝে এই নতুন বই বিতরণ করা হবে বলে জানিয়েছেন রাঙামাটির জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা একে এম রিয়াজ উদ্দীন। তিনি বুধবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভায় অংশ নিয়ে এই তথ্য জানান।

বুধবার রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত পরিষদের মাসিক সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য শামীম রশীদ, সদস্য অভিলাষ তংচঙ্গ্যা, নির্বাহী প্রকৌশলী দিলীপ কুমার চাকমা, ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা শাহিদুল ইসলাম, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা’সহ হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় অংশ নিয়ে রাঙামাটির সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান জানান, উপজেলায় ডাক্তার নিয়োগ করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। প্রত্যেক উপজেলায় কমপক্ষে ৪ জন ডাক্তার প্রয়োজন হলেও কিছু কিছু উপজেলায় ১জন ডাক্তারের ব্যবস্থা করাও সমস্যা হচ্ছে। এ জেলার স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হলে আরো ডাক্তারের প্রয়োজন রয়েছে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। আগামী ২১ জানুয়ারি জাতীয় টিকা দিবস যথাযথ মর্যাদা ও দায়িত্বের সাথে পালন করা হবে এবং ০ থেকে ৫ বছরের শিশুদের টিকা খাওয়ানো হবে বলেও সভাকে জানান তিনি।
জেলার ৮টি উপজেলায় জেলে নিবন্ধনের কাজ সমাপ্ত হয়েছে এবং আগামী জানুয়ারি মাসেই ছবি তোলা ও কার্ড বিতরণ করা হবে বলে সভাকে অবহিত করেন জেলা মৎস্য কর্মকর্তা।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফ আলোচনায় যেসমস্ত সমস্য ও বিভিন্ন বিষয়গুলো নিয়ে বিশদভাবে আলোচনা হয়েছে সেগুলো চিহ্নিত করে যথাযথভাবে বাস্তবায়নের উদ্যোগ নেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

চেয়ারম্যান নিখিল কুমার চাকমা সভায় আলোচনার বিষয়গুলো বাস্তবায়নের ক্ষেত্রে পরিষদের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

Micro Web Technology

আরো দেখুন

ঘর পেয়ে খুশি কাপ্তাইয়ের গৃহহীনরা

রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের মুরালি পাড়া মারমা পাড়া গ্রাম। উপজেলা সদর হতে বড়ইছড়ি-ঘাগড়া সড়কে …

Leave a Reply