নীড় পাতা » ব্রেকিং » বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির সৃষ্টি’র প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্বেচ্ছাসেবকলীগ।

রোববার সকালে সংগঠনটির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা শহরের পৌর চত্বর থেকে
একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. সাওয়াল হোসেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ‘বাংলাদেশে পাকিস্তানি দোসররা এখনো ঘুরে বেড়াচ্ছে। একাত্তরের পরাজিত শক্তি সব সময় বাংলাদেশকে পাকিস্তান বা আফগানিস্তান বানানোর চেষ্টায় লিপ্ত। মুক্তিযুদ্ধের চেতনার সকল শক্তিকে আবারও ঐক্যবদ্ধ হয়ে এসব পরাজিত শক্তির বিরুদ্ধে মাঠে থাকতে হবে।’

জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা বলেন, ‘পৃথিবীর সব মুসলিম দেশগুলোতেই ভাস্কর্য থাকলেও বাংলাদেশে জাতির জনকের ভাস্কর্য নিয়ে ধর্ম ব্যবসায়ীরা বিভ্রান্ত তৈরির চেষ্টা করছে। জামায়াত-শিবির, হেফাজত ঐক্যবদ্ধ হয়ে দেশকে আবারও নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্র করছে।’

তিনি বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধীতা করার ‘অপরাধে’ ‘ধর্ম ব্যবসায়ী’ মামুনুল হক ও ফয়জুল করিমকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে ইভিএমের প্রথম ভোট হলো খাগড়াছড়িতে

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনেকটা …

Leave a Reply