নীড় পাতা » খাগড়াছড়ি » বঙ্গবন্ধুকে ‘কটুক্তি’ করে ‘কবিতা’ লেখায় আটক ১

বঙ্গবন্ধুকে ‘কটুক্তি’ করে ‘কবিতা’ লেখায় আটক ১

খাগড়াছড়ির মহালছড়িতে বঙ্গবন্ধুকে কটুক্তি করে কবিতা লেখার অভিযোগে মতিউর রহমান পলাশ (৩২) নামে একজনকে আটক করেছে থানা পুলিশ। অভিযুক্ত মতিউর রহমান পলাশ মহালছড়ি উপজেলার মোহাম্মদপুর গ্রামের মৃত সরাফুল ইসলামের পুত্র। মহালছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. জিয়াউর রহমান বাদী হয়ে আসামির বিরুদ্ধে মহালছড়ি থানায় এজাহার দায়ের করেন।

মামলার এজাহার সুত্রে জানা যায়, অভিযুক্ত মতিউর রহমান পলাশ ‘মুজিবের মূর্তি’ শিরোনামে ১৮ লাইন বিশিষ্ট একটি কবিতা তার ফেসবুকে পোস্ট করে। যার মাধ্যমে জাতির পিতাকে নিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়। এছাড়া উক্ত পোস্টটি পরবর্তীতে ফেসবুকে ছড়িয়ে পড়লে এলাকার জনমনে ক্ষোভসহ দলীয় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ দেখা দেয়অ যে কোন মূহুর্তে আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্ন হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর জানান, অভিযুক্তের বিরুদ্ধে মহালছড়ি থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ সালের ২১,২৯ ও ৩১ ধারায় মামলা রজু করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে পর্যটক বাড়লেও বুকিং কম হোটেল-মোটেলে

অন্যান্য পর্যটন মৌসুমের মতো চাপ না থাকলেও মরণঘাতী করোনার ভয়কে উপেক্ষা করেই পার্বত্য চট্টগ্রামের ‘রাজধানী’খ্যাত …

Leave a Reply