নীড় পাতা » পাহাড়ের সংবাদ » বগাছড়িতে বাঙালীদের মানববন্ধন,সহায়তা নেয়নি ক্ষতিগ্রস্ত বাগান মালিকরাও

বগাছড়িতে বাঙালীদের মানববন্ধন,সহায়তা নেয়নি ক্ষতিগ্রস্ত বাগান মালিকরাও

DSC01136নানিয়ারচর উপজেলার বগাছড়ি এলাকায় সোমবার রাতে বাঙালীদের প্রায় বিশ হাজার সেগুন চারা ও চার লক্ষাধিক আনারসের চারা কেটে দেয়ার প্রতিবাদেও নানা কর্মসুচী পালন করেছে ক্ষতিগ্রস্থ বাঙালীরা। বগাছড়ি এলাকায় প্রায় এক কিলোমিটার দীর্ঘ মানববন্ধন কমসুচী পালন করেছে স্থানীয় বাঙালীরা।
মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন,প্রতিবছর পাহাড়ীরা বাঙালীদের আনারস বাগান কেটে নষ্ট করে দেয়। এব্যাপারে বারবার বিভিন্ন কর্মসূচী পালন করে এবং সরকারের বিভিন্ন পর্যায়ে আবেদন নিবেদন করেও কোন লাভ হয়নি। গত সোমবার রাতে পাহাড়ীরা বিনা কারণেই বাঙালীদের পনের একর জায়গার ৪ লক্ষ আনারস চারা এবং বিশ হাজার সেগুন চারা কেটে দিয়ে নষ্ট করেছে। পাহাড়ীদের বাড়ীঘরে আগুন দেয়ার ঘটনার সাথে বাঙালীরা জড়িত নয় বলেও দাবি করে তারা।
মঙ্গলবার দুপুরে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার,জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা Rangamati-Picture-03 ক্ষতিগ্রস্থ বাঙালীদের সাথে মতবিনিময় করার জন্য  সেখানে  গিয়ে ক্ষতিগ্রস্থদের ধৈর্য্যধারণ করার অনুরোধ জানান। এ ঘটনা যারা ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনার ব্যাপারেও আশ্বাস দেন।
এসময় আওয়ামীলীগ ও জেলা পরিষদের পক্ষ থেকে পৃথকভাবে ক্ষতিগ্রস্ত বাঙালী বাগান মালিকদের ক্ষতিপূরণ দিতে চাইলে বাঙালীরা ক্ষতিপূরণ নিতে অস্বীকৃতি জানায়। এর আগে অগ্নিসংযোগের কারণে ক্ষতিগ্রস্ত বাড়ী ও দোকান মালিক পাহাড়ীরাও ত্রান নেয়নি।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply