নীড় পাতা » ব্রেকিং » বখাটে রেজায় অতিষ্ঠ এলাকাবাসি !

বখাটে রেজায় অতিষ্ঠ এলাকাবাসি !

বখাটে রেজা

বেশ কিছুদিন ধরে অভিযোগ রাঙামাটি শহরের তবলছড়ি পর্যটন রোডে এডিসি হিল বাংলোয় মাদকসেবী আর বখাটেরা নিরাপদ আশ্রয়স্থলে হিসেবে গড়ে তুলেছে। ভয়ে নির্যাতিতরা আগে মুখ না খুললেও আস্তে আস্তে সবাই মুখ খুলতে শুরু করেছে।

প্রতিকার চেয়ে গত বুধবার জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ এবং একই দিনে কোতয়ালী থানায় এজাহারের আবেদনও করেছে এডিসি হিল এলাকার ভুক্তভোগী, নির্যাতিত এবং এলাকার সাধারণ মানুষ। অভিযোগে বলা হয়, মো. আবু সুফিয়ান রেজা পরিত্যক্ত এডিসি বাংলোয় প্রায় সময় সে এবং তার দলবল নিয়ে মাদক সেবন ও বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকালাপ চালিয়ে আসছে। রেজা কিশোর বয়সী ছেলেদের ডেকে নিয়ে ভয় দেখিয়ে তাদের যৌন হয়রানী করছে।

কিশোর ছেলেদের যৌন হয়রানীর ভিডিও ধারণ ধরে তাদের নিয়মিত ব্ল্যাকমেইল করে তাদের দিয়ে নানা ধরনের অসামাজিক কার্যকলাপ চালাচ্ছে।

চারজন যৌন নির্যাতনের শিকার কিশোরের অভিভাবকরা বাদী হয়ে রাঙামাটি কোতয়ালী থানায় ঘটনায় অভিযোগ দায়ের করেছে। চার জনের মধ্যে রেজার আপন মামাও আছেন যিনি রেজার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। রেজার হুমকিতে নিরাপত্তা চেয়ে বেশ কয়েকজন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

অভিযোগ দায়ের পর থেকে রেজা ও তার পরিবার নানাভাবে বিষয়টি মিমাংসা করার চেষ্টা করছেন বলে জানিয়েছে স্থানীয়রা। একই সাথে অভিযোগ দায়ের পর থেকেই রেজা পলাতক আছে।

এলাকাবাসীর পক্ষ থেকে ইমদাদ বলেন, আমরা চেষ্টা করছি এই অন্যায়ের প্রতিবাদ করতে এবং বিচার পাওয়ার জন্য। অপরাধীকে গ্রেফতার করে এলাকায় শান্তি ফেরানোর দাবিও করেন তিনি।

স্থানীয় রফিক স্মৃতি ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক আবুল হাসনাত মিঠু বলেন, আমাদের এলাকার এমন পরিস্থিতিতে আমরা খুবই বিব্রতকর অবস্থায় আছি। আমাদের ক্লাবের সকল সদস্যররা চেষ্টা করছে যাতে এলাকায় কোনও ধরণের অপরাধ সংগঠিত না হয়।

এলাকার বাসিন্দা সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নজরুল ইসলাম বলেন, ‘এ অপরাধ কোনভাবেই মেনে নেয়া যায় না। অবশ্যই অপরাধিকে শাস্তির আওতায় আনতে হবে। এর জন্য যে কোনও আইনি সহায়তার প্রয়োজন হলে আমি বিনা সম্মানি-ভাতায় তা করবো।

এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান বলেন, এমন ঘটনা নিয়ে আমিও বিরক্ত। বাংলোয় যে অবৈধ কার্যক্রম হয় তা আমি জেলা প্রশাসককে অবহিত করেছিলাম। আমরা চেষ্টা করছি এলাকায় যাতে কোনও ধরনের মাদক বা যৌন হয়রানীর মতো ঘটনা না ঘটে।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল হক রনি বলেন, রেজার বিরুদ্ধে এডিসি হিল এলাকার ভুক্তভোগীরারা লিখিত অভিযোগ করেছে। আমরা বিষয়টি প্রাথমিক তদন্ত করছি। তদন্তের পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে আত্মগোপনে থাকায় রেজার কোনো মন্তব্য পাওয়া যায়নি। তার মুঠোফোনে একাধিকবার কল করলেও সেটি বন্ধ পাওয়া গেছে।

উল্লেখ্য, পর্যটন রোডের এডিসি বাংলোয় সরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তা বসবাস করলেও বর্তমানে কেউ বসবাস করেন না। যার ফলে অনেকটা পরিত্যক্ত হিসেবেই পড়ে আছে বাসভবনটি।

Micro Web Technology

আরো দেখুন

প্রেমিকের সঙ্গে বিয়েতে পরিবারের অসম্মতি, অতপর…

বান্দরবানের আলীকদম উপজেলায় মুবিনা আক্তার নয়ন (১৬) নামের এক তরুনী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে …

Leave a Reply