নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » ফেসবুকে নৌকা ও দীপংকরের জন্য ‘আবেগি প্রচারণা’

ফেসবুকে নৌকা ও দীপংকরের জন্য ‘আবেগি প্রচারণা’

p...1
দলীয় নির্বাচনী পোস্টার নয়, দলকে ভালোবেসে এমন পোস্টার বানিয়ে ব্যক্তিগতভাবে ফেসবুকে নৌকা মার্কার পক্ষে প্রচার চালাচ্ছেন যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা

দশম সংসদ নির্বাচনে রাঙামাটি আসনে আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদারের পক্ষে ফেসবুকে নির্বাচনী প্রচারণা শুরু হয়ে গেছে। সংসদ নির্বাচনে পুনরায় দীপংকর তালুকদারকে নির্বাচিত করতে রাঙামাটির জনসাধারণের প্রতি আহ্বান জানানো হচ্ছে এইসব প্রচারণায়। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ফেসবুকে নিজ নিজ আইডি থেকে প্রচারণা চালিয়ে যাচ্ছে। তবে আনুষ্ঠানিকভাবে এখনো নির্বাচনী প্রচার শুরু করেনি আওয়ামী লীগ,এইসব প্রচারণা কর্মীদের একান্তই ‘ব্যক্তিগত প্রচারণা’।

ফেসবুকে প্রচার করা পোস্টার সদৃশ একটি প্রচারণায় বলা হয়, ‘আসন্ন রাঙামাটি ২৯৯নং আসনে দশম সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদপ্রার্থী পাহাড়ি-বাঙালির ঐক্যর প্রতীক, পার্বত্য চট্টগ্রামের অহংকার, আধুনিক রাঙামাটির রূপকার জননেতা বাবু দীপংকর তালুকদারকে নৌকা মার্কায় ভোট দিয়ে পার্বত্য রাঙামাটি জনগণের সেবা করার সুযোগ দিন।’ এ ই পোস্টারটি যে আওয়ামী লীগের নিজস্ব কোন প্রচারণা নয়,তা নিশ্চিত হওয়া গেছে পোস্টারের নীচে একজন ব্যক্তির নাম থাকায়। তবে ছাত্রলীগ,যুবলীগের নেতাকর্মীরা মহাজোট সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের সফলতা তুলে ধরে ফেসবুকে প্রচারণা চালিয়ে যাচ্ছে। তারা মহাজোট সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে পুনরায় আওয়ামী লীগকে জয়যুক্ত করার আহ্বান জানান।

তবে প্রতীক বরাদ্দ না পাওয়া পর্যন্ত প্রচারণা নিয়ে নির্বাচন কমিশনের নিষেধ থাকলে নেতাকর্মীরা এটা তাদের নিজস্ব প্রচার বলে দাবি করেন। আনুষ্ঠানিক প্রচারণা প্রতীক বরাদ্দের পর শুরু হবে জানানো হয়।

জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ফেসবুকে সক্রিয় শহীদুল আলম স্বপন বলেন, আওয়ামী লীগ এখনো আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেনি। তবে দলকে ভালোবেসে অনেকেই হয়তো ব্যক্তিগতভাবে দীপংকর তালুকদার এবং নৌকার পক্ষে প্রচারনা চালাচ্ছে, এটা দলীয় কোন সিদ্ধান্ত বার প্রচারণা নয়। দলকে ভালবেসে ব্যক্তিগত উদ্যোগে তারা এই প্রচারণা চালাচ্ছে।DT

ফেসবুকে নৌকার পক্ষের অন্যতম প্রচারকারি ও অনলাইন এক্টিভিস্ট ছাত্রলীগ নেতা মোস্তফা নওশাদ সারোয়ার বলেন,পার্বত্যাঞ্চলে প্রয়োজনীয় উন্নয়ন আর প্রত্যাশিত শান্তি স্থাপনে আন্তরিকতার প্রশ্নে পরীক্ষিত পার্বত্য শান্তিচুক্তি স্বাক্ষরকারী দল হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগ এবং দল মনোনীত প্রার্থী দীপংকর দা’কেই ভোট দিয়ে বিজয়ী করতে আমরা ব্যক্তিগতভাবে এই প্রচার চালাচ্ছি এবং ব্যাপক সাড়াও পাচ্ছি। এটা নৌকা এবং দীপংকর তালুকদারের প্রতি আমাদের ব্যক্তিগত ভালোবাসা ও আবেগের বহিঃপ্রকাশ মাত্র।

রাঙামাটি জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী বলেন,নির্বাচনী আচরনবিধি মেনে আমরা এখনো দলীয়ভাবে কোনপ্রকার প্রচারণাই শুরু করিনি,নির্বাচন কমিশনের নির্দেশনা পাওয়ার পরই আমাদের প্রচারণা শুরু হবে। দলীয় নেতাকর্মীরা ব্যক্তিগতভাবে হয়তো দলকে ভালোবেসে ফেসবুকে প্রচারণা চালাচ্ছে,এটা একান্তই তাদের ব্যক্তিগত প্রচারণা, এর সাথে দলীয় কোন সম্পর্ক নেই, এর দায়ও আমাদের নয় । আমরা যখন প্রচারণা শুরু করবো,আনুষ্ঠানিকভাবে সবাইকে জানিয়েই শুরু করবো। এবার নির্বাচন স্বাধীনতাবিরোধী অপশক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ লড়াই,তাই প্রচারণা হবেও সর্বাত্মক।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সচিবের অনুপস্থিতে ক্ষেপেছেন ডিসি !

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত কর্ণফুলী জলবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক ও কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এটিএম …

Leave a Reply