নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ফেসবুকে নির্বাচনী প্রচারণা

ফেসবুকে নির্বাচনী প্রচারণা

Sadar-UZউপজেলা নির্বাচনে বান্দরবান সদরের প্রার্থীরা ফেসবুকে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। প্রতিদিনই প্রচার-প্রচারণা এবং গনসংযোগের ছবি আপলোড করে ফেসবুক ব্যবহারকারী ভোটারের মন জয়ের চেষ্টা চালাচ্ছেন। বিএনপি, আওয়ামীলীগ, এমপি বান্দরবান, জত্রিকা বুটিক, প্রার্থী এবং কর্মী-সমর্থকদের নামীয় খোলা আইডিগুলোর মাধ্যমে সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই প্রচারণা চালানো হচ্ছে। ফেসবুক প্রচারণার দৌড়ে এগিয়ে আছেন বিএনপির বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম দোয়াত কলম প্রতিক। তার পরেই রয়েছেন বিএনপির সমর্থিত প্রার্থী আব্দুল কুদ্দুছ ও তার মোটর সাইকেল প্রতিক। এছাড়া আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ক্যসাপ্রু মারমা ঘোড়া প্রতিক, ভাইস চেয়ারম্যান প্রার্থী জামাল চৌধুরী উড়োজাহাজ প্রতিক, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী তিংতিং ম্যা ফুটবল প্রতিক ফেইসবুক প্রচারণায় ব্যাপক সাড়া ফেলেছেন। পছন্দের প্রার্থীদের পক্ষে-বিপক্ষে নানা কমেন্স এবং পরামর্শও দিচ্ছেন ফেইসবুক ব্যবহারকারী স্থানীয় ভোটারেরা।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রচারণায় অংশ নেয়াকে নির্বাচনী প্রচারণায় প্রযুক্তির ব্যবহার, ডিজিট্যাল পদ্ধতি এবং অপসংস্কৃতি হিসেবে মন্তব্য করেছেন অনেকে। স্থানীয় বাসিন্দার বাবলু, ফয়সাল’সহ কয়েকজন বলেন, ফেইসবুকে নির্বাচনী প্রচারণায় একটি নতুনত্ত্ব আছে। প্রচার-প্রচারণার ছবিগুলো ফেসবুকে আপলোড ভোটারদের আকৃষ্ট করার বিষয়টিও মজার। স্থানীয় ভোটারের পাশাপাশি দেশ-বিদেশে অবস্থানরত লোকজনেরাও নিজের এলাকার নির্বাচনী আমেজের স্বাদ পাচ্ছেন।

জেলা নির্বাচন অফিসার আব্দুল লতিফ শেখ জানান, নির্বাচনী আচরণবিধি’তে ফেইসবুকে প্রচারণার বিষয়ে স্পষ্ট কিছুই লেখা নেই। প্রচারণা চালানো যাবে কি, যাবে না সেব্যাপারে বিধি নিষেধ নেই।

নির্বাচন অফিস জানায়,আগামী ১৫ মার্চের বান্দরবান সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়াম্যান পুরুষ পদে ২ জন এবং মহিলা পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সদর উপজেলায় ৫৪ হাজার ৭১১ জন ভোটার রয়েছে। ৩৭টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply