নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ রাঙামাটিতে

ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ রাঙামাটিতে

cover-pic-01
পুষ্পস্তবক প্রদান করছেন সংসদ সদস্য উষাতন তালুকদার
comandar
মুক্তিযোদ্ধা কমান্ডের পুষ্পমাল্য অর্পণ
chtdb
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পুস্পস্তবক দিচ্ছে ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষের নেতৃত্বে
AL
আওয়ামী লীগের পুষ্পমাল্য অর্পণ
JP
জাতীয় পার্টির পুষ্পমাল্য অর্পণ
AL-02
আওয়ামী লীগের শপথ
BNP
বিএনপির শপথ বাক্য পাঠ
MP
সংসদ সদস্যের নীরবতা পালন
jaker-party
জাকের পার্টির পুষ্পমাল্য প্রদান
sonaton
পূজা উদযাপন পরিষদ ও সনাতন যুব পরিষদের শ্রদ্ধাঞ্জলি
sadar-upazela
সদর উপজেলা পরিষদ
khelagor-asor
জেলা খেলাঘর আসর
CCDR
সিসিডিআর
SP
বহুজনের বহু বর্ণিল ফুলের মালার ভীড়ে পুলিশ সুপারের শুভ্র এই শ্রদ্ধাঞ্জলি নজর কাড়ে সবার
AKbar
জাতীয় পতাকা হাতে প্রত্যয়ী তারুণ্য
BNP-02
বিএনপি ও সহযোগি সংগঠনের শ্রদ্ধাঞ্জলি
ansar
আনসার ও ভিডিপির ফুলেল শ্রদ্ধা..
diploma-inginears
ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইজ্ঞিনিয়ার্স…..
RC
পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ

একুশের প্রথম প্রহরে শহীদ বেদীতে পুষ্মমাল্য অর্পণের মাধ্যমে পুরো জাতির সাথে ৫২’র ভাষা আন্দোলনের বীর ভাষা শহীদদের স্মরণ করলো পার্বত্য রাঙামাটিবাসিও। মধ্যরাতের ১২.০১ মিনিটে সর্বপ্রথম মুক্তিযোদ্ধার পক্ষ থেকে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করেন রাঙামাটির মুক্তিযোদ্ধারা,ভারপ্রাপ্ত জেলা কমান্ডার হিসেবে এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল। এরপর শহীদ বেদীতে পুষ্পমাল্য দেন রাঙামাটি থেকে নির্বাচিত সংসদ সদস্য উষাতন তালুকদার। এরপর একে একে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ,পার্বত্য রাঙামাটি জেলা পরিষদ,রাঙামাটি জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড,উপজেলা পরিষদ,পৌর পরিষদ,বনবিভাগ,বাংলাদেশ আনসার ও ভিডিপি সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে। এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সহযোগি সংগঠনসমূহ,জাতীয় পার্টি,বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও এর সহযোগি সংগঠনসমূহ,জাকের পার্টি ও জাকের পার্টি ভক্ত মিশনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক প্রদান করে।
যেসব সামাজিক,সাংস্কৃতিক ও সংগঠন রাতে পুষ্পমাল্য প্রদান করে তাদের মধ্যে রয়েছে জেলা খেলাঘর আসর,জীবন ব্লাড ডোনার গ্রুপ,একতা শ্রমিক কল্যাণ সমিতি,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও সনাতন যুব পরিষদ,ডিপ্লোমা কৃষিবিদ ইন্সটিটিউট,বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়,রাঙামাটি টেলিকম ব্যবসায়ী সমিতি,সিসিডিআর,রাঙামাটি জুয়েলার্স মালিক কল্যাণ সমিতি,মাধ্যমিক শিক্ষা বিভাগ,রাঙামাটি সাংবাদিক ইউনিয়ন,সদর উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন।
শহীদ বেদীতে পুষ্পমাল্য প্রদান শেষে কেউবা শপথে,কেউ কেউ নীরবে অবনত মস্তকে, আবার কেউ কেউ এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শ্রদ্ধা জানিয়েছেণ ভাষা আন্দোলনের বীর শহীদদের। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে ভাষা শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ,পার্বত্য রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা,পুলিশ সুপার আমেনা বেগমসহ প্রশাসনের প্রায় সকল উর্ধ্বতন কর্মকর্তা ও বিভাগীয় প্রধানরা।
আওয়ামী লীগের পক্ষে পুষ্পস্তবক প্রদানে নেতৃত্ব দেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার ও সাধারন সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মুছা মাতব্বর, প্রধান বিরোধী দল জাতীয় পার্টির পক্ষে নেতৃত্ব দেন জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক মোঃ হারুন মাতব্বর এবং বিএনপির নেতৃত্ব দেন জেলা বিএনপির সভাপতি দীপেন দেওয়ান ও সাধারন সম্পাদক মোঃ শাহ আলম।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply