নীড় পাতা » ব্রেকিং » ফিস্টুলার বিষয়ে সচেতন হতে হবে

ফিস্টুলার বিষয়ে সচেতন হতে হবে

DSC01835‘ফিস্টুলা এমন একটি সমস্যা যেটার জন্য নারীদের দেহে বিভিন্ন ভাবে অসুবিধা সৃষ্টি করে। প্রসবজনিত কারনে এই সমস্যা দেখা যায়। যার জন্য নারীদের সাথে সাথে পুরুষেরাও দায়ি। উভয়ের অসচেতনতার কারনে এমন রোগ নারীদের হয়ে থাকে।’

‘ফিস্টুলা হোক নির্বাসিত,নারী হোক সম্মানিত’- এই শ্লোগানকে সামনে রেখে প্রসবজনিত ফিস্টুলা বিষয়ক অবহিতকরণ ও পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মহিলা সংরক্ষিত আসনের এমপি ফিরোজা বেগম চিনু এসব কথা বলেন।

বুধবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড মিলনায়তনে স্বাস্থ্য অধিদপ্তর এর সাবিক তত্তাবধানে, ইউএনএফপিএ এর আর্থিক সহযোগিতায় এবং বাংলাদেশ ইউমেন্স হেলথ কোয়ালিশন এর আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় ডাঃ বেবী ত্রিপুরার পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন এফপিএবি উপ-পরিচালক শাহানাজ বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) চিত্তরঞ্জন পাল।

এসময় ফিরোজা বেগম আরো বলেন, ফিস্টুলের জন্য পুরুষেরাও দায়ি কিন্তু এরা রোগটি মেয়েদের মধ্য দেখা দেয় বলে এটার জন্য শুধু নারীরা দায় তাই তারা নারীদেরকে তালাক দিয়ে তাকে। আসলে তারা এখনো জানে না যে এটার জন্য তারাও উভয় দায়ী। তাই আমাদের প্রয়োজন মাঠ পর্যায়ে এই সব কথা পৌঁছিয়ে দেওয়া। সকলকে জনসচেতনতার জন্য তিনি আহ্বান জানান।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply