নীড় পাতা » ডকুমেন্টস » ফিরোজা বেগম চিনুর হলফনামায় যা আছে…

ফিরোজা বেগম চিনুর হলফনামায় যা আছে…

chinu-pic-0221-coverদশম জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে পার্বত্য চট্টগ্রাম থেকে সংসদ সদস্য হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ফিরোজা বেগম চিনুর মনোনয়নপত্রে প্রস্তাবকারি ছিলেন ২৪৫ নং সংসদীয় আসন বিবাড়িয়া-৩ থেকে নির্বাচিত সংসদ সদস্য রআম উবায়দুল মোক্তাদির চৌধুরী এবং প্রস্তাবের সমর্থনকারি ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ২৬২ নং চাঁদপুর-৩ থেকে নির্বাচিত সংসদ সদস্য ডাঃ দীপু মনি।
রাঙামাটি শহরের ভেদভেদি মুসলিম পাড়া এলাকার বাসিন্দা ফিরোজা বেগম চিনু নির্বাচন কমিশনে দাখির করা হলফনামায় নিজেকে এসএসসি পাশ বলে জানিয়েছেন। নিজের পেশা ব্যবসা জানিয়ে চিনু জানিয়েছেন, ব্যাংকে তার নামে ৫ লক্ষ টাকার একটি এফডিআর আছে। এছাড়া কৃষি খাত থেকে বাৎসরিক আয় ৭০ হাজার টাকা,বাড়ী ভাড়া থেকে ৩৬ হাজার টাকা,ব্যবসা থেকে ২ লক্ষ ৪০ হাজার টাকা আয় বলেও জানিয়েছেন তিনি।
নিজের নামে ব্যাংকে ২ লক্ষ টাকা ও স্বামী মোঃ শাহ আনোয়ার এর নামে ১০ লক্ষ টাকার আমানত থাকার তথ্য জানিয়েছেন তিনি। নিজ নামে ২ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যমানের স্বর্ণ,১ লক্ষ ৫০ হাজার টানা মূল্যের ইলেকট্রনিক সামগ্রী এবং ১ লক্ষ ৭০ হাজার টাকা মূল্যমানের আসবাবপত্র থাকার তথ্যও জানিয়েছেন এই নারীনেত্রী।
ফিরোজা বেগম চিনু নিজের নামে ২৮ শতক ও ৬ শতক এর ১০ লক্ষ মূল্যের ভূ-সম্পত্তি,১৮ লক্ষ টাকা মূল্যের দোতলা বাড়ী থাকার তথ্যও দিয়েছেন।
বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের রাঙামাটি জেলা কমিটির বর্তমান সভানেত্রী ফিরোজা বেগম চিনু দীর্ঘকাল ধরে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। তিনি ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে রাজনীতি শুরু করেন।

নির্বাচন কমিশনে রাঙামাটি থেকে নারী আসনের সংসদ সদস্য হিসেবে মনোনীত ফিরোজা বেগম চিনুর দেওয়া হলফনামা
ডাউনলোড
Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply