নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘ফারুকীর খুনীদের গ্রেফতার করা না হলে গণআন্দোলন গণ অভুত্থানে রূপ নিবে’

‘ফারুকীর খুনীদের গ্রেফতার করা না হলে গণআন্দোলন গণ অভুত্থানে রূপ নিবে’

Rangamati-Pic-0112আহলে সুন্নাত ওয়াল জামাআত রাঙামাটি জেলার উদ্যোগে আল্লামা নুরুল ইসলাম ফারুকীর হত্যার বিচারের দাবীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সমাবেশে বক্তারা বলেন, আল্লামা নুরুল ইসলাম ফারুকী ইসলামের মুলধারা আহলে সুন্নাত ওয়াল জামাআতের মতাদর্শ মিডিয়ার মাধ্যমে সাধারন মুসলমানদের মধ্যে প্রচার করছিলেন। এতে করে ইসলাম বিকৃতকারী বাতিলপন্থীদের মুখোশ সাধারন মানুষের কাছে উম্মোচিত হয়ে পড়ছিল। আর এতে ভীত হয়ে পড়ে বাতিল পন্থী ওয়াহাবী-জামাতি,হেফাজতিরা। তাই ফারুকীর কন্ঠকে রোধ করার জন্য পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। বক্তারা অনতিবিলম্বে আল্লামা নুরুল ইসলাম ফারুকীর হত্যাকারীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান।

বৃহস্পতিবার বিকেলে শহরের রিজার্ভ বাজারস্থ চৌমুহনী চত্বরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াআল জামাত রাঙামাটি জেলার উপদেষ্টা অধ্যক্ষ আল্লামা নুরুল আলম হেজাজী।
এসময় বক্তারা বলেন,এর আগেও ওহাবী,জামাতি-হেফাজতিরা দেশের শীর্ষস্থানীয় দশ আলেমকে হত্যার পরিকল্পনা করে। গোয়েন্দা সংস্থার নজরদারির কারণে ফাঁস হয়ে যায় তাদের পরিকল্পনা। কিন্তু থেমে থাকেনি বাতিলপন্থীদের তৎপরতা। তারা গোপনে চালাতে থাকে তাদের কার্যক্রম। সর্বশেষ তারা নুরুল ইসলাম ফারুকীকে হত্যার মাধ্যমে এদেশে সুন্নী আন্দোলনকে স্তব্ধ করে দিতে চাই। বক্তারা অনতিবিলম্বে খুনীদের গ্রেফতারের দাবী জানান। নচেৎ এ গন আন্দোলন গন অভুথ্যানে রূপ নিবে।
সমাবেশে ছাত্রসেনার পক্ষ থেকে ৪৮ঘন্টার আল্টিমেটাম ঘোষনা করা হয়। শনিবারের মধ্যে খুনীদের গ্রেফতার করা না হলে রোববার থেকে রাঙামাটি জেলায় হরতাল কর্মসূচী ঘোষনা দেয়া হবে বলে জানান। এসময় আহলে সুন্নাত ওয়াল জামাআত রাঙামাটি জেলার পক্ষ থেকে কর্মসূচী ঘোষনা করা হয়। শুকবার সকল মসজিদে আল্লামা নুরুল ইসলাম ফারুকীর হত্যার প্রতিবাদে নিন্দা ও তাঁর আত্মার মাগফেরাত কামনায় দোয়া, বাদ-এ জুমা সকল উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ। Rangamati-Pic-0422
বক্তব্য রাখেন রাঙামাটি সিনিয়র মাদ্রার অধ্যক্ষ আলহাজ্ব আল্লামা নজরুল ইসলাম নঈমী, গাউছিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মাহবুবু এলাহী শিকদার, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সাবেক সভাপতি মোঃ আখতার হোসেন চৌধুরী, আহলে সুন্নাত ওয়াল জামাআত রাঙামাটি জেলা সমন্ময় কমিটির আহবায়ক এম এ মুস্তফা হেজাজী, জেলা গাউছিয়া কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান চৌধুরী সেলিম, জেলা যুবসেনার আহবায়ক মোঃ আলমগীর, জেলা ছাত্রসেনা সভাপতি মোঃ মনসুর আলী, জাতীয় প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম সমিতি রাঙামাটি জেলার সদস্য-সচিব মাওলানা ক্বারী ওসমান গণি চৌধুরী, কাপ্তাই আল-আমিন নুরীয়া মাদ্রাসার সুপার মাওলানা জসীম উদ্দিন নুরী, গাউছিয়া মাইজভান্ডারীর সকল সংগঠনের প্রতিনিধি কাজী শামসুল আলম ভান্ডারী প্রমুখ।
সমাবেশে জেলা আহলে সুন্নাত ওয়াল জামাআত-এর কর্মসূচী ঘোষনা করেন মাওলানা শফিউল আলম আল-ক্বাদেরী।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ইসলামী ফ্রন্টের সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ ওসমানী, জেলা গাউছিয়া কমিটির সহ-সভাপতি হাজি জানে আলম সওদাগর, আশেকানে মাইজভান্ডারী এসোসিয়েশনের জেলা সভাপতি মোঃ শাহ আলম, বনরুপা জামে মসজিদের খতিব আল্লামা রফিকুল ইসলাম আশরাফী, জেলা গাউছিয়া কমিটির উপদেষ্টা আলহাজ্ব আলাউদ্দিন সওদাগর, আবদুল হালিম ভোলা। এছাড়াও জেলা শহরের বিভিন্ন শহরের মসজিদের খতিবগণ ও জেলার বিভিন্ন সুন্নী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সমাবেশের আগে বনরূপা, তবলছড়ি, কলেজ গেইট, রিজার্ভ বাজারের বিভিন্ন স্থান থেকে খন্ড খন্ড মিছিল এসে সমাবেশে মিলিত হয়।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply