নীড় পাতা » ব্রেকিং » ‘প্রয়োজনে আরও বরাদ্দ’

শিশুপার্ক উদ্বোধনকালে জানালেন নব বিক্রম

‘প্রয়োজনে আরও বরাদ্দ’

দীর্ঘ ১৪ বছর আইনি লড়াই শেষে রাঙামাটির একমাত্র শিশু পার্কটি অবশেষে সর্বসাধারণের জন্য খুলে দেয়া হয়েছে। এটি দীর্ঘদিন অবহেলা আর অযত্নে পড়ে ছিল। রাঙ্গামাটি জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহযোগিতায় শিশু পার্কটি বুধবার উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকালে শহরের রিজার্ভ বাজার এলাকায় পার্কটি উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। এসব আরো উপস্থিত ছিলেন, রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল, পার্ক ব্যবস্থাপনায় কমিটির সদস্য প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, মো. নজরুল ইসলাম প্রমুখ।

পার্কের উন্নয়নে আরও ১ কোটি টাকা বরাদ্দের কথা জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। তিনি আরো বলেন, যেহেতু এটি শহরের একমাত্র শিশু পার্ক এটিকে আরো কিভাবে সুন্দর করা যায় সেজন্য উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা থাকবে।

রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহযোগিতায় আমরা কাজটি শুরু করেছি। এখানে এখনো যেটুকু জয়গা বেদখল আছে, সেগুলোও দখলমুক্ত করে আরো দৃষ্টিনন্দন করা হবে।

উল্লেখ্য, ২০০৫ সালে তৎকালীন পৌর মেয়র ঐ শিশু পার্কের ভেতর কমিউনিটি সেন্টার নির্মাণ কাজ শুরু করলে আদালতে মামলা করে পরিবেশবাদী সংগঠন- গ্লোবাল ভিলেজ। পরে দীর্ঘ শুনানি শেষে ২০১৩ সালে নির্মাণাধীন কমিউনিটি সেন্টারটি ভেঙে ফেলা হয়। এর ৫ বছর পর আবারো পার্কটির উদ্বোধন হওয়ায় এতে উচ্ছ্বসিত এলাকাবাসীও।

Micro Web Technology

আরো দেখুন

এমন ঈদ কখনোই দেখেনি আলীকদমের মানুষ

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর এল খুশির ঈদ। তবে এবছর ঈদ এলেও বান্দরবানের আলীকদম …

Leave a Reply