নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » প্রার্থীর দাবি ‘তিনি কেউ নন’, কিন্তু….

প্রার্থীর দাবি ‘তিনি কেউ নন’, কিন্তু….

image_28045প্রার্থী আবছার আলীর দাবি-‘ আমার নির্বাচন পরিচালনার এজেন্ট একমাত্র আমি নিজেই,আমি অন্য কাউকে নির্বাচনের জন্য কোন এজেন্ট নিয়োগ করি নাই’। কিন্তু আবছার আলীর ‘এজেন্ট ও প্রধান নির্বাচন সমন্বয়ক’ হিসেবে নিজেকে দাবি করে নবগঠিত রাজনৈতিক দল বিএনএফ এর রাঙামাটি জেলা আহ্বায়ক কাজী মোঃ জালোয়া সাংবাদিক সম্মেলন করে নিজে পদত্যাগের ঘোষণা দিয়ে বলেছেন,-‘ আবছার আলীর ব্যক্তিগত নির্বাচনের কারণে জাতীয় রাজনীতির বাইরে পার্বত্য এলাকার একটি উগ্র সম্প্রদায়ের জয় হওয়ার সম্ভাবনা রয়েছে। এতে বাঙালি সম্প্রদায়ের অস্তিত্ব বিপন্ন হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।’

নির্বাচনে মাত্র চারদিন আগে স্বতন্ত্র প্রার্থী ও পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের রাঙামাটি জেলা কমিটির সাধারন সম্পাদক মোঃ আবছার আলী ও তার তার নির্বাচনের প্রধান সমন্বয়ক দাবিদার কাজী মোঃ জালোয়ার পরস্পরের বিরুদ্ধে বিষোদগার করে আবার আলোচনার জন্ম দিয়েছেন। স্বতন্ত্র প্রার্থী আবছার আলী জানিয়েছেন,কাজী মোঃ জালোয়া তার এজেন্ট তো দূরের কথা,কর্মীও নন।

রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনের একটি রেস্তোয়ায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কাজী মোঃ জালোয়া দাবি করেন,তিনি কিছু সুনির্দিষ্ট প্রস্তাবনা দিলেও প্রার্থী আবছার আলী তা শোনেননি এবং অজানা কোন এক ব্যক্তি বা গোষ্ঠীর স্বার্থ বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। আবছার আলী অন্য কারো এজেন্ডা বাস্তবায়ন করতে নির্বাচনকে ব্যবসা হিসেবে নিয়েছেন বলেও দাবি করেন তিনি।

এদিকে কাজী জালোয়ার সংবাদ সম্মেলনের আগমুহুর্তে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থী আবছার আলী জানিয়েছেন,একটি বিশেষ মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে অপপ্রচার চালাচ্ছে। কিন্তু কোন বাধার মুখে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না জানিয়ে বলেছেন,সংবাদ সম্মেলনে যেসব বক্তব্য দেয়া হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা,ভিত্তিহীন ও আমাকে হেয় করার ষড়যন্ত্র। সংবাদ বিজ্ঞপ্তিতে এডভোকেট আবছার আলী নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও দাবি করে রাঙামাটিবাসিকে যার যার অবস্থান থেকে ভোট দিতে নির্বাচনে অংশগ্রহণ করার ও আনারস প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন।

প্রসঙ্গত,একসময় জাতীয় শ্রমিক লীগের রাজনীতির সাথে জড়িত কাজী মোঃ জালোয়া মাঝে বিএনপিতে যোগ দেন। সেখান থেকে আবার আওয়ামী লীগে ফেরার চেষ্টা করে ব্যর্থ হন। পরে আবার বাঙালীভিত্তিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনে সক্রিয় হন। কিছুদিন পর সেটি ছেড়ে পার্বত্য যুব ফ্রন্টের উপদেষ্টার দায়িত্ব নেন। সর্বশেষ তিনি নবগঠিত রাজনৈতিক দল বিএনএফ এর রাঙামাটি জেলা কমিটির আহ্বায়ক হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন। এবার নির্বাচনের শুরুতেই তিনি জেলা প্রশাসক কার্যালয়ে লিখিতভাবে দেয়া এক আবেদনে,স্বতন্ত্র প্রার্থী আবছার আলীকে বিএনএফ এর প্রার্থী হিসেবে দাবি করেন,কিন্তু রিটার্নিং অফিসারের শুনানীতে আবছার আলী তা অস্বীকার করে নিজেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাবি করলে রিটার্র্নিং অফিসারও তাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবেই ঘোষণা করেন এবং কাজী জালোয়ার আবেদন বাতিল করেন। দুইদিন আগেও কাজী মোঃ জালোয়া’কে এডভোকেট আবছার আলীর সাথে নির্বাচনী প্রচারণা চালাতে দেখা গেছে।

Micro Web Technology

আরো দেখুন

বিবর্ণ পাহাড়ের রঙিন সাংগ্রাই

নভেল করোনাভাইরাসের আগের বছরগুলোতে এই সময় উৎসবে রঙিন থাকতো পাহাড়ি তিন জেলা। এই দিন পাহাড়ে …

Leave a Reply