নীড় পাতা » ফিচার » কাজের খবর » প্রাইজবন্ডের ‘ড্র’

প্রাইজবন্ডের ‘ড্র’

priবাংলাদেশ প্রাইজবন্ডের ১০০ টাকা মূল্যমানের ৭৪ তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) সৌরেন্দ্র নাথ চক্রবর্তীর সভাপতিত্বে কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এই ড্র অনুষ্ঠিত হয়। এতে সকল সিরিজের ০৭৭০৬৩২ নম্বর প্রথম পুরস্কার এবং ০০৭১১৬৬ নম্বর দ্বিতীয় পুরস্কারের জন্য ঘোষিত হয়েছে।
একক সাধারণ পদ্বতি তথা প্রত্যেক সিরিজের একই নম্বরে প্রাইজবন্ডের ড্র পরিচালত হয়। প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের মোট ৩৯টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলে বিবেচনা করা হয়।
প্রতি তিন মাস অন্তর মাসের শেষ তারিখে প্রাইজ বন্ডের ড্র অনুষ্ঠিত হওয়ার কথা। তবে কোন করণে মাসের শেষ কার্যদিবস ছুটির দিন হলে পরবর্তি কার্যদিবসে এই ড্র হয়ে থাকে। সে অনুযায়ী আজ ড্র পরিচালিত হয়েছে।
পুরস্কার হিসেবে প্রথম পুরস্কার বিজয়ী ৬ লাখ, দ্বিতীয় পুরস্কর বিজয়ী ৩ লাখ ২৫ হাজার, তৃতীয় পুরস্কার বিজয়ী এক লাখ, চতুর্থ পুরস্কার বিজয়ী ৫০ হাজার ও পঞ্চম পুরস্কার বিজয়ীদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে দেওয়া হয়। ড্রতে ০০০০০০১ থেকে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তভর্ুক্ত বন্ডসমূহ থেকে ৪৬টি সিরিজের সর্বমোট এক হাজার ৭৯৪ টি পুরস্কার দেয়া হয়।
প্রাইজবন্ডের প্রথম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যার প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়। একইভাবে অন্য পুরস্কারগুলোও দেয়া হয়ে থাকে।
এবারের তৃতীয় পুরস্কার বিজয়ী নম্বর ০৯৩৩২৩১ ও ০৯৫৩৯৮৯, চতুর্থ পুরস্কার বিজয়ী ০০১৫৩৮৭ ও ০০৫৭৯৭২ এবং পঞ্চম পুরস্কার বিজয়ী প্রতিটি সিরিজের ৪০টি নম্বর হলো- ০০০৬২৬১, ০১৮২৮৬২, ০৩৫৪৪৭৯, ০৬০৭৬৬৪, ০৭৮৭০০৭, ০০৭০৯৭৫, ০১৯৪৭৩১, ০৩৬২২৩৬, ০৬২১৪৭৭, ০৮৪০৯৯৮, ০০৭৫৩০৯, ০২০২০৭২, ০৩৮৯২৯১, ০৬২৩০৪১, ০৮৭৯১৮১, ০০৭৭৯৭৭, ০২২৯২৫২, ০৩৯৮৯৬৫, ০৬২৮০৬০, ০৮৭৯৩০২, ০১৪১৮১৫, ০২৩৭৭৩৮, ০৪৪২৩৪৯, ০৬৫১৬৮৬, ০৯২১৩১৯, ০১৪২৪৪৪, ০২৬৯৬০৩, ০৪৮৭২১৫, ০৭১৮১৯৫, ০৯২৯২৩৫, ০১৫১৯২৩, ০২৯২৩৫২, ০৫৯২০৭১, ০৭২৯৮৮৩, ০৯৫০৬৯২, ০১৫৬১৫৭, ০৩০৯৪১৭, ০৬০৩৭০৫, ০৭৫৪৩৬২ ও ০৯৭৫৯৬৭।
উল্লেখ্য, ১৯৯৯ সালের ১ লা জুলাই থেকে পুরস্ট্কারের অর্থ থেকে ২০ শতাংশ হারে উত্সে আয়কর কাটার বিধান চালু আছে।

(কৃতজ্ঞতা : কালের কন্ঠ অনলাইন)

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে পুলিশ কনস্টেবলের ‘আত্মহত্যা’, নেপথ্যে ‘প্রেম’

রাঙামাটিতে গলায় ফাঁস লাগানো অবস্থায় এক পুলিশ কনস্টেবলের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে জেলা …

Leave a Reply