‘প্রশিক্ষণে দক্ষতা বাড়ে অর্জিত হয় অভিজ্ঞতা’

Rangamati-Pic-11-05-15রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের আহবায়ক জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেছেন, প্রশিক্ষনের কোন বিকল্প নেই। প্রশিক্ষণে দক্ষতা বাড়ে, অর্জিত হয় অভিজ্ঞতা। প্রশিক্ষণের অর্জিত দক্ষতা ও অভিজ্ঞতাকে পাহাড়ের কৃষকদের উচ্চফলনশীল কৃষিপণ্য উৎপাদনে যথাযথ অবদান রাখবে। বর্তমান সরকার কৃষিকে সব্বোর্চ গুরুত্ব দিয়ে আসছে। প্রধানমন্ত্রীর আন্তরিকতার কারণে দেশের অন্যান জেলার ন্যায় পার্বত্য চট্টগ্রামকে বিশেষ গুরুত্ব দিয়ে আসছে বিধায় পার্বত্য চট্টগ্রামে কৃষিদ্রব্যে ভরপুর।’

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ-সিএইটিডিএফ-ইউএনডিপি’র যৌথ আয়োজনে এবং বিদেশী দাতা সংস্থা ডানিডার অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (২য় পর্যায়) সমন্বিত খামার ব্যবস্থাপনার কৃষক মাঠ স্কুল বিষয়ে কৃষক সহায়তাকারীদের মৌসুমব্যাপী চলমান প্রশিক্ষণ কর্মশালা রবিবার পরিদর্শনকালে এসব কথা বলেছেন জ্ঞানেন্দু বিকাশ চাকমা।

রাঙামাটির আসামবস্তির জেলা প্রাণী সম্পদ বিভাগের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।
পরিদর্শনকালে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের কর্মকর্তা সুুকিরণ চাকমা, প্রাণী সম্পদ বিভাগের ভেটেনারী সার্জন ডা: দেবরাজ চাকমা, হাঁস-মুরগী খামারের ব্যবস্থাপক ডা: কুসুম চাকমা উপস্থিত ছিলেন। কর্মশালায় জেলার বিভিন্ন উপজেলার ৩০জন কৃষক প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply