নীড় পাতা » ব্রেকিং » প্রধানমন্ত্রী বরাবরে প্রাথমিক শিক্ষক সমিতির স্মারকলিপি প্রদান

প্রধানমন্ত্রী বরাবরে প্রাথমিক শিক্ষক সমিতির স্মারকলিপি প্রদান

প্রধান শিক্ষকদের ১০ম ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড প্রদানসহ সাত দফা দাবিতে রাঙামাটিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি। বৃহস্পতিবার সকালে রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা তুজ জোহরা’র হাতে এ স্মারকলিপি দেন শিক্ষক নেতারা।

স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি রাঙামাটি জেলা শাখার সভাপতি অমল চাকমা, সদর উপজেলা শাখার সভাপতি শোভন দেওয়ান, সাধারণ সম্পাদক মঙ্গল বাহাদুর ছেত্রীসহ সদর উপজেলার কমিটির আবুল মনসুর, বিপ্লব চাকমা, যুগান্তর দেওয়ান, রুপন নাগ, আমানুল্লাহ খান প্রমুখ।

স্মারকলিপি প্রদানশেষে শিক্ষক নেতারা সাংবাদিকদের জানান, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির অনুরোধে ১৯৭৩ সালে জাতির জনক বঙ্গুবন্ধু শেখ মুজিবর রহমান একটি অধ্যাদেশের মাধ্যমে দেশের ৩৭ হাজার ৬৭২টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের মাধ্যমে শিক্ষকদের সরকারি চাকরিজীবীর মর্যাদা প্রদান করেন। পরবর্তীতে ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ১৯৩টি বেসরকারি বিদ্যালয়কে জাতীয়করণ করেন।

তারা বলেন, ‘২০১৪ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির মর্যাদা ও সহকারী শিক্ষকদের বেতন স্কেলের গ্রেড উন্নীত করা হয়। কিন্তু পরিতাপের বিষয়, প্রধান শিক্ষকদের পদ মর্যাদা দ্বিতীয় শ্রেণির হলেও তাদের এখনও গেজেটের মর্যাদাসহ দশম গ্রেডে উন্নীত করা হয়নি। অন্যদিকে সহকারী শিক্ষকদের বেতন গ্রেড উন্নীত করা হলেও তারাও এখনও ১৫তম গ্রেডে বেতন পাচ্ছেন। তাই প্রধান শিক্ষকদের ১০ম ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড বেতন প্রদান আমার প্রাণের দাবি।’

Micro Web Technology

আরো দেখুন

প্রেমিকের সঙ্গে বিয়েতে পরিবারের অসম্মতি, অতপর…

বান্দরবানের আলীকদম উপজেলায় মুবিনা আক্তার নয়ন (১৬) নামের এক তরুনী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে …

Leave a Reply