নীড় পাতা » ব্রেকিং » প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন: দুদক সচিব

কাউখালীতে গণশুনানি

প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন: দুদক সচিব

নাগরিক সেবা ও সুবিধাদি প্রাপ্তির ক্ষেত্রে উদ্বুত সমস্যাদি শ্রবণ ও নিষ্পত্তি, জবাবদিহিতামূলক প্রশাসনিক ব্যবস্থা গড়ে তোলার লক্ষে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে কাউখালী উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি দুর্নীতি দমন কমিশনের সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত এর উপস্থিতিতে এ গণশুনানি অনুষ্ঠিত হয়।

গণশুনানিতে নিদিষ্ট একটি ফরমে পাওয়া অভিযোগগুলো গণশুনানিতে উত্থাপন করা হয়। অধিকাংশ অভিযোগেই দেখা যায়, অভিযোগকারী তার নিরাপত্তার স্বার্থে নাম প্রকাশে অনিচ্ছুক, নাম প্রকাশে ইচ্ছুক নয়, নামের স্থলে এসব লিখে অভিযোগ দাখিল করেছেন। প্রায় অভিযোগকারী প্রকাশ্যে অভিযোগ প্রকাশ করতে দেখা যায়নি।

দুদকের রাঙামাটির সহকারী পরিচালক (এডি) নজরুল ইসলামের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শতরূপা তালুকদারের সভাপতিত্বে গণশুনানিতে মডারেটর হিসেবে দায়িত্বপালন করেন জেলা অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন আলম। এসময় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন দুদকের বিভাগীয় পরিচালক মাহমুদ হাসান, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জোনায়েদ কাউসার, কাউখারী উপজেলা পরিষদের চেয়ারম্যান শামশুদোহা চৌধুরী প্রমুখ।

সমাপনী বক্তব্যে দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত বলেন, আমরা প্রত্যেকে যদি নিজ নিজ অবস্থান থেকে সততার সাথে আমাদের দায়িত্ব পালন করতে পারি তবে দুর্নীতি অনেকাংশে কমানো সম্ভব। ২০০৪ সালে পাশ হওয়া ১০টি আইনের মধ্যে ৬টি হলো প্রতিরোধমূলক। নিজেরা যদি দুর্নীতির বিরোদ্ধে সোচ্চার না হই দুর্নীতি কমবে না। জনগণ যে কোনো সময় যে কোনো দপ্তরে তথ্য অধিকার আইনে তথ্য চাইলে দিতে বাধ্য। সন্তানদের যদি সচেতন মানুষ হিসেবে গড়ে তুলতে না পাড়েন তাহলে সন্তানদের অতিরিক্ত চাহিদাপূরণের জন্য দুর্নীতিতে জড়িয়ে পড়তে হয়। দুর্নীতি দমন কমিশন জনগণের প্রতিটি অভিযোগের বিষয়ে আন্তরিক। তাই আপনাদের কোনো অভিযোগ থাকলে আমাদের জানান। আমরা নাম পরিচয় গোপন রেখে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো। প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন।

Micro Web Technology

আরো দেখুন

প্রতিবন্ধী নারীকে ধর্ষণ চেষ্টা, যুবক গ্রেফতার

রাঙামাটিতে বুদ্ধি ও শারিরীক প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। …

Leave a Reply