নীড় পাতা » খাগড়াছড়ি » ‘প্রধানমন্ত্রীর হাত ধরেই পাহাড়ে শান্তি আসবে’

‘প্রধানমন্ত্রীর হাত ধরেই পাহাড়ে শান্তি আসবে’

‘প্রধানমন্ত্রীর হাত ধরেই পাহাড়ে শান্তি আসবে’ উল্লেখ করে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, এখানকার অশান্ত পরিবেশকে শান্ত করতেই ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম চুক্তি করেছিলেন শেখ হাসিনা। ৭৫ সালে জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে যারা ক্ষমতায় এসেছিলো তারাই পাহাড়কে অশান্ত করেছিলো। সেই অশান্তির কারণে পাহাড়ে যে বিভাজন ছিলো দূর করার জন্য শেখ হাসিনা উদ্যোগ নিয়েছিলেন। পার্বত্য চট্টগ্রাম চুক্তির অনেকগুলো ধারা বাস্তবায়ন হয়েছে। চুক্তির অবশিষ্ঠ ধারা দ্রুত বাস্তবায়ন করা হবে।

রোববার দুপুরে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় বিএনপি-জামায়াতের সমালোচনা করে হানিফ বলেন, এদেশের যা কিছু অর্জন তার সবকিছুর অর্জন আওয়ামী লীগের। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আওয়ামীলীগ মামলা করেনি। এতিমের টাকা আত্মসাতের দায়ে তত্ত্বাবধায়ক সরকারের আমলে করা মামলায় বিএনপি চেয়ারপারসন কারাগারে আছেন।

এর আগে জেলার ঐতিহাসিক স্টেডিয়াম মাঠে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সম্মেলনের আনুুষ্ঠানিকতা শুরু হয়। পরে বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব আলম এমপি।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, আওয়ামী লীগের উপ-প্রচার প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বিকালে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে পুনরায় কুজেন্দ্র লাল ত্রিপুরাকে সভাপতি ও নির্মলেন্দু চৌধুরীকে সাধারণ সম্পাদক এবং দিদারুল আলমকে সাংগঠনিক সম্পাদক করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে এমএনলারমাপন্থী পিসিপি নেতা খুন

রাঙামাাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহযোগী ছাত্রসংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের …

Leave a Reply