নীড় পাতা » খাগড়াছড়ি » প্রধানমন্ত্রীর সফরের দিনেই খাগড়াছড়িতে পিসিপি’র অবরোধের ডাক !

প্রধানমন্ত্রীর সফরের দিনেই খাগড়াছড়িতে পিসিপি’র অবরোধের ডাক !

khagrachari-pic--1পূর্ব নির্ধারিত ৯-১০ নভেম্বরের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন প্রধানমন্ত্রীর সফরের কারণে প্রশাসন কর্তৃক অনুমতি না দেয়ায় ১১ নভেম্বর সোমবার প্রধানমন্ত্রীর খাগড়াছড়ি পার্বত্য জেলা সফরের দিন সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ সমর্থিত পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)। এছাড়াও প্রতিবাদ হিসেবে ১০ নভেম্বর খাগড়াছড়ির প্রত্যেক উপজেলায় বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে বলেও এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

পিসিপির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিনয়ন চাকমা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা ও সাধারণ সম্পাদক বিলাস চাকমা এক যুক্ত বিবৃতিতে কর্মসূচি দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, পিসিপি পূর্ব নির্ধারিত প্রতিনিধি সম্মেলনকে রুটিন কাজ ও শান্তিপূর্ণ কর্মসূচি। জেলার বিভিন্ন এলাকায় সংগঠনের দেয়াললিখন মুছে ও বাধাদানের মাধ্যমে শেখ হাসিনা সরকারের ফ্যাসিবাদী চরিত্র উন্মোচিত হয়েছে।
বিবৃতিতে পিসিপি নেতারা হাসিনা সরকারকে জনসমর্থনহীন,পাহাড়ি জনগণের সাথে প্রতারণাকারী ও বাঙালি জাতীয়তাবাদ চাপিয়ে দেয়ার দায়ে অভিযুক্ত করে ‘বেঈমান’ হিসেবে আখ্যায়িত করেন।

প্রসঙ্গত, ২৩-২৪ অক্টোবর পিসিপি কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন পিছিয়ে ৯-১০ নভেম্বর পরিবর্তিত হয় এবং জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়। কিন্তু প্রধানমন্ত্রীর সফরের নিরাপত্তা পরিস্থিতি বিবেচনায় প্রশাসন পিসিপি’র সম্মেলন না করতে অলিখিত নিষেধাজ্ঞা জারি করেছে বলে দাবি করছে সংগঠনটি।

এ বিষয়ে খাগড়াছড়ির পুলিশ সুপার শেখ মোঃ মিজানুর রহমান বলেন,এই অযৌক্তিক অবরোধ কোনভাবেই হতে দেয়া হবেনা,অবশ্যই প্রধানমন্ত্রীর সফর সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত করার জন্য প্রশাসনের পক্ষ থেকে  সর্বোচ্চ প্রচেষ্টা চালানো হবে। প্রয়োজনের তাদের সাথে আলোচনা করে সমস্যার সুরাহা  করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

মাটিরাঙ্গায় পল্লী উদ্যোক্তাদের এসএমই ঋণ বিতরণ

‘করোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের জন্য এসএমই ঋণ সরকারের মহতী উদ্যোগ’ উল্লেখ করে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা …

Leave a Reply