নীড় পাতা » খাগড়াছড়ি » প্রতিপক্ষের লোক খুঁজতে গাড়ি থামিয়ে তল্লাশি

প্রতিপক্ষের লোক খুঁজতে গাড়ি থামিয়ে তল্লাশি

dighinala-(khagrachari)-picদীঘিনালায় মেরুং ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে এক স্বতন্ত্র প্রার্থীর ভাইকে অপহরনের অভিযোগ উঠেছে প্রতিদ্বন্দ্বি আরেক প্রার্থীর বিরুদ্ধে। এ ঘটনাকে কেন্দ্র করে উভয় প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। নিজ নিজ এলাকায় অবস্থান নিয়ে সড়কের যাত্রীবাহি গাড়ি থামিয়ে উভয় পক্ষের লোকজন প্রতিপক্ষের কর্মী খুঁজছে। এরকম সংবাদ পাওয়ার পর থেকে আইনশৃংখলা বাহিনী টহলে রয়েছে।
ঘোড়া প্রতীকের চেয়রম্যান প্রার্থী হেমব্রত চাকমা (কার্বারী) অভিযোগ করে বলেন, তাঁর প্রতিদ্বন্দ্বি প্রার্থী আনারস প্রতীকের শান্তি লোচন দেওয়ানের লোকেরা তাঁর ভাইকে অপহরণ করে আটকে রেখেছে। তাঁর অভিযোগ, শুক্রবার চৌধুররীপাড়া এলাকায় তাঁর আপন ছোটভাই পূর্নজীবন চাকমা সঙ্গীদের নিয়ে ঘোড়া প্রতীকের প্রচারনায় যায়। সেখান থেকে নির্বাচনী কর্মীদের মারধোর করে পাঠিয়ে দিলেও তার ভাইকে আটকে রাখা হয়েছে। এবং তাঁকে নির্বাচন থেকে সরে যাওয়ার কথা বলে অন্যথায় ভাইকে হত্যার হুমকি দেওয়া হচ্ছে।

হেমব্রত আরো জানান, শান্তি জেএসএস (এমএন লারমা) সমর্থিত প্রার্থী এবং জেএসএস উপজেলা শাখার সহসভাপতি। এ আঞ্চলিক সংগঠনের প্রভাব খাটিয়ে তাঁর নির্বাচন বন্ধ করার চেষ্টা করা হচ্ছে। একইভাবে গত সোমবার মনেরমানুষ নামক এলাকায় পোষ্টার লাগাতে গেলে ৭জনকে অপহরণ করা হয়েছিল। তাদেরকেও মারধোর করে ঘোড়া প্রতীকের নির্বাচন না করার শর্তে পরের দিন ছেড়ে দেওয়া হয়। এর পর থেকেই পাড়ায় পাড়ায় শান্তির লোকজন ঘোড়া প্রতীকের কর্মী সমর্থকদের ভয়ভীতি দেখিয়ে হুমকি দিচ্ছে।

শনিবার দুপুরে বেতছড়ির বিভূতিরঞ্জন কার্বারি পাড়ায় হেমব্রত চাকমার বাড়ির সামনের সড়কে গিয়ে দেখা গেছে ক্ষুব্ধ কয়েকশ নারী পুরুষ সড়কের দুই পাশে অবস্থান করছে। সেখানে শংকর চাকমাসহ অনেকেই জানায়, শান্তি লোচনের কর্মী সমর্থক পেলে আটকে রেখে তাদের প্রার্থীর ভাই অপহরণের প্রতিশোধ নিবে। তরুন কান্তি চাকমা জানায়, শুক্রবার পূর্নজীবনের সাথে সেও প্রচারনায় গিয়ে ছিল। তাঁকে মারধোর করে পাঠিয়ে দিলেও পিস্তল ঠেকিয়ে ধরে নিয়ে গেছে পূর্নজীবনকে।

তবে এব্যাপারে জানতে চাইলে শান্তি লোচন দেওয়ান বলেন, ‘অপহরনের বিষয়গুলো আমিও লোকমুখে শুনেছি। তবে আমাকে জড়িয়ে যে বক্তব্য দেওয়া হচ্ছে তা ভিত্তিহীন। বরং আজ (শনিবার) আমার লোকজন প্রচারনায় যাওয়ার সময় বেতছড়িতে ঘোড়া প্রতীকের লোকেরা আটকানোর চেষ্টা চালায়, তখন পুলিশের সহযোগীতায় তারা যেতে পেরেছে।’

বিকালে জানতে চাইলে দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান জানান, অপহণের অভিযোগে মামলা করতে হেমব্রত চাকমার পক্ষেরলোক থানায় এসেছেন।

Micro Web Technology

আরো দেখুন

ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের প্রধান উপদেষ্টা হলেন দীপংকর তালুকদার

বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাঙামাটি জেলা শাখার প্রধান উপদেষ্টা হয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী …

Leave a Reply