নীড় পাতা » খাগড়াছড়ি » পোস্টারে বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করায় মেয়র প্রার্থীর জরিমানা

পোস্টারে বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করায় মেয়র প্রার্থীর জরিমানা

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামীলীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মো: শামচুল হককে দশ হাজার টাকা ও চার কাউন্সিলর প্রার্থীকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। পাশাপাশি একাধিক কাউন্সিলর প্রার্থী ও তাদের সমর্থককে মৌখিকভাবে সর্তক করা হয়েছে।

নির্বাচনী পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ছবি ব্যবহারের কারণে আওয়ামীলীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মো: শামচুল হককে দশ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই সময়ে মাটিরাঙ্গা পৌরসভার পুরাতন হাসপাতাল মোড়ে বিভিন্ন ভবনের দেয়ালে পোস্টার সাটানোর অপরাধে ৬নংওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো: নুরুল আমিন নুরু, ৩নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো: রিয়াজ উদ্দিন ও ৪, ৫ ও ৬নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সেলিনা মজুদারকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। এদিকে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন করে ব্যানারে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী লিখার কারণে ৬নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো: আমির হোসেন রাকিবকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অপরদিকে, একাধিক মোটরসাইকেলে বিভিন্ন প্রার্থীর পোস্টার লাগানোর কারণে প্রার্থী ও তাদের সমর্থকদের সতর্ক করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইমরুল কায়েস বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় জরিমানার পাশাপাশি ওই প্রার্থীদের ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে। নির্বাচনের আগে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply