নীড় পাতা » পাহাড়ের সংবাদ » পোলিও টিকা খেলো রাঙামাটির শিশুরা

পোলিও টিকা খেলো রাঙামাটির শিশুরা

p...3রাঙামাটিতে শনিবার জাতীয় টিকা দিবসে প্রায় ১ লক্ষ শিশুকে পোলিও টিকা খাওয়ানো হয়েছে। এরমধ্যে পৌর এলাকায় প্রায় ১১ হাজার ও পৌর এলাকার বাইরের সদর উপজেলায় ৪ হাজার ছয়শ শিশুকে পোলিও টিকা খাওয়ানো হয়। ১৮৬ টি কেন্দ্রে পোলিও টিকার কার্যক্রম চলে।
শনিবার সকালে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রুহী বনানী শহীদ আব্দুল আলী একাডেমী প্রাঙ্গণে কার্যক্রমের উদ্বোধন করেন। এই কর্মসূচির আওতায় পাঁচ বছরের কম বয়সী শিশুদের পোলিও খাওয়ানোর পাশাপাশি ৯ মাস থেকে ১৫ বছরের কম বয়সী শিশুদেরকে এবারই প্রথম হাম-রুবেলা টিকা Polio-01দেওয়া হবে। ২৫ডিসেম্বর থেকে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।
তবে বেশ কয়েকজন অভিভাবক অভিযোগ করেন, দুপুর আড়াইটার পর অনেক কেন্দ্রে কোনো স্বেচ্ছাসেবী ছিলেন না। এতে অনেক শিশুকে পোলিও টিকা খাওয়ানো সম্ভব হয়নি।
রাঙামাটি পৌরসভার স্বাস্থ্য ও টিকার কর্মসূচি তত্ত্বাবধায়ক বশির আহম্মেদ জানান, যারা পোলিও টিকা খাওয়াতে পারেননি তাদেরকে আগামী চারদিন প্রত্যেক বাসায় সার্চিংয়ের মাধ্যমে খুঁজে বের করে খাওয়ানো হবে। এসময় যারা বাদ পড়েছেন, তাদের অভিভাবকদেরকে যোগাযোগ করারও অনুরোধ জানান তিনি। তাছাড়া পৌরসভা ও সকল নিয়মিত টিকাদান কেন্দ্রে পোলিও টিকা খাওয়ানো যাবে।
রাঙামাটির সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, সুষ্ঠুভাবে টিকা খাওয়ানোর কর্মসূচি সম্পন্ন হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply