নীড় পাতা » খেলার মাঠ » পেনান্টি বিতর্কে পন্ড ছদক বনাম প্রতিভাস ম্যাচ

পেনান্টি বিতর্কে পন্ড ছদক বনাম প্রতিভাস ম্যাচ

2014-01-20-0832রাঙমাটি ফুটবল লীগের রবিবার সুুপার সিক্সের খেলার প্রথমার্ধ ১-১ গোলে ড্র হলেও দ্বিতীয়ার্ধে ছদকের পক্ষে রেফারী পেনাল্টির বাঁশি বাজালে তা মানতে নারাজ প্রতিভাস। ফলে অমিমাংসীতভাবে শেষ হয় ম্যাচ। যার কারণে খেলা শেষে গোলের ফলাফল জানা গেলেও জয় পরাজয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা সভায় বসে এই ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বলে জানা গেছে।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও প্রাইম ব্যাংক প্রথম বিভাগ ফুটবল লীগের সুপার সিক্সের রবিবারের খেলায় মুখোমুখি হয় ছদক ও প্রতিভাস।
খেলার শুরু থেকেই উভয় দলের খেলোয়াড়রা আক্রমন পাল্টা আক্রমন চালাতে থাকে। উভয় দলের খেলোয়াড়রা নিজেদের সর্ব্বোচ্চ শক্তি প্রদর্শনে মরিয়া হয়ে খেলে। আক্রমন পাল্টা আক্রমনে একের পর এক প্রতিপক্ষের রক্ষনভাগ ভেদ করে বল জালে জড়ানোর প্রচেষ্টায় প্রানান্তর চেষ্টা চালাতে থাকে। প্রথমার্ধের ৭ মিনিটের মাথায় ছদক ক্লাবের পক্ষে ৭ নং জার্সি রনবীর গোল করলে ১-০গোলে এগিয়ে যায় তারা। গোল পরিশোধে মরিয়া হয়ে খেলে প্রতিভাস স্পোর্টিং ক্লাব। ৩১ মিনিটের মাথায় প্রতিভাসের ১১ নং জার্সি পরিহিত খেলোয়াড় আবুল বশর গোল করলে ১-১ গোলে খেলায় সমতা ফিরে। প্রথমার্ধ ১-১ গোলে শেষ হয়। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই উভয়দল আক্রমন পাল্টা আক্রমনে আরো বেশি মরিয়া হয়ে খেলে। কিন্তু ১৩ মিনিটের মাথায় ছদকের স্ট্রাইকারকে ডি-বক্সের কাছে বাধা দিলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারী। কিন্তু সে পেনাল্টি মানতে অপারগতা দেখায় প্রতিভাস। আয়োজক কমিটির কর্মকর্তারা অনেক চেষ্টার ফলেও পুনরায় খেলা শুরু করতে পারেননি। ফলে নির্ধারিত সময় পর্যন্ত উভয়দল মাঠে থাকলেও খেলা আর গড়ায়নি। নির্ধারিত সময়ে রেফারি বাঁশি বাঁিজয়ে ম্যাচ শেষ করেন। কিন্তু জয়-পরাজয় কিংবা ড্র কোনোটিই ঘোষনা করা হয়নি। প্রতিভাস ক্লাবের অভিযোগ,রেফারি নিজে বাঁশি বাজাননি,ছদক ক্লাবের আবেদনের পর বাঁশি বাজিয়েছেন এবং ফাউলটিও পেনান্টি হওয়ার মতো নয়। ছদক ক্লাবের পক্ষ থেকে রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত বলে দাবি করা হচ্ছিলো।
এদিন খেলা পরিচালনা করেন মিটু রাজ বড়–য়া। খেলার মাঝখানে বিশৃঙ্খলার কারনে প্রতিদিনের র‌্যাফেল ড্রও অনুষ্ঠিত হয়নি।
রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি সুনীল কান্তি দে জানিয়েছেন,খেলা শেষ হলেও ফলাফল কি হবে তা নির্ধারিত হবে কমিটি সভায়। কমিটি সভার পরে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।

রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল এসোসিয়েশন-এর আয়োজনে এ লীগের মিডিয়া পার্টনার পাহাড় টোয়েন্টিফোর ডটকম

সোমবার একই মাঠে একই সময়ে ইয়ুথ স্পোর্টিং ক্লাব মুখোমুখি হবে সবুজ সংঘ  ক্লাবের।
Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply