নীড় পাতা » ব্রেকিং » পেছালো রাঙামাটির ইউপি নির্বাচন

পেছালো রাঙামাটির ইউপি নির্বাচন

up-electionnমনোনয়নপত্র জমা দিতে বাধার অভিযোগে রাঙামাটির ১০ উপজেলার ৪৮ ইউপির ভোট পিছিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। তৃতীয় ধাপে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এখন এসব ইউপিতে ভোট হবে ষষ্ঠ ও সর্বশেষ ধাপে, ৪ জুন। প্রার্থিতার জন্য আবেদন করা যাবে নতুন করে। সোমবার ইসি সচিব মো. সিরাজুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘রাঙামাটি জেলার অনেক ইউপিতে মনোনয়নপত্র জমা দিতে পারেনি প্রার্থীরা। বিষয়টি আমলে নিয়ে সংশ্লিষ্ট ইউপির ভোট ষষ্ঠ ধাপে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। সেক্ষেত্রে প্রার্থীরা নতুন করে মনোনয়নপত্র জমা দেওয়ার সুযোগ পাবেন।’

এ সংক্রান্ত নির্দেশনা মাঠ প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের কাছে পাঠানো হবে বলে জানান সিরাজুল ইসলাম।

তৃতীয় ধাপের প্রর্থীদের মনোনয়নপত্র বাছাই শুরু হয় ২৯ মার্চ ও ৩০ মার্চ।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার সহকারী সচিব আশফাকুর রহমান জানান, মনোনয়নপত্র জমা দিতে বাধা ও ভয়ভীতির বিষয়ে রাঙামাটি জেলা প্রশাসকের পাঠানো প্রতিবেদন আমলে নিয়ে ইসি এসব উপজেলার সংশ্লিষ্ট ইউপির ভোটের তারিখ স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে।

ইসির উপসচিব সামসুল আলম জানান, রাঙামাটি জেলার অনেক ইউপিতে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারেননি। কমিশন বিষয়টি আমলে নিয়ে সংশ্লিষ্ট ইউপির ভোট ষষ্ঠ ধাপে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সে ক্ষেত্রে প্রার্থীরা নতুন করে মনোনয়নপত্র জমা দেওয়ার সুযোগ পাবেন।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার সহকারী সচিব আশফাকুর রহমান বলেন, মনোনয়নপত্র জমা দিতে বাধা ও ভয়ভীতির বিষয়ে রাঙামাটি জেলা প্রশাসকের পাঠানো প্রতিবেদন আমলে নিয়ে ইসি এসব উপজেলার সংশ্লিষ্ট ইউপির ভোটের তারিখ স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার এই সংক্রান্ত নির্দেশনা হাতে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটির জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নাজিমউদ্দিন।
প্রসঙ্গত, রাঙামাটির ৪৯ টি ইউনিয়নের মধ্যে ৩১ টিতে নিজেদের প্রার্থী ঘোষণা করেছে রাঙামাটি জেলা আওয়ামীলীগ আর বিএনপি প্রার্থী দিয়েছে ২২ টি ইউনিয়নে। আওয়ামীলীগ ও বিএনপি নেতাদের অভিযোগ,আঞ্চলিক দলগুলোর বাধা ও বিরোধীতার কারণে প্রার্থী দিতে পারছিলেন না তারা। রাঙামাটি মোট ১৮ টি ইউনিয়নে আওয়ামীলীগের এবং ২৭ টি বিএনপি কোন চেয়ারম্যান প্রার্থী দিতে পারেনি। আঞ্চলিক দলগুলোর ভয়ভীতি প্রদর্শন এবং হুমকির কারণে কেউ প্রার্থী হতে চাইছেনা বলে দাবি দেশের প্রধান এই দুটি দলের।

এর আগে আসন্ন ইউনিয়ন নির্বাচনের পূর্বেই পাহাড়ের অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছিলো রাঙামাটি জেলা আওয়ামীলীগ।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply