পৃথক দাবিতে পৃথক কর্মসূচী জনসংহতি-ইউপিডিএফ’র

Rangamati-kaukhali-updf-picপার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের দাবি আর সংবিধানের পঞ্চদশ সংশোধনী আইন ও পার্বত্য চট্টগ্রামে স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের দমনমূলক ‘১১ নির্দেশনার’ প্রতি লাল কার্ড প্রদর্শন করে পৃথক কর্মসুচি পালন করেছে পরস্পরবিরোধী দুই সংগঠন পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি-জেএসএস ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)।
চুক্তি বাস্তবায়নের দাবিতে জন সংহতি সমিতি- জেএসএস ও সহযোগী সংগঠনের কাউখালী উপজেলা শাখার নেতারা মঙ্গলবার (৩০ জুন) সকালে চট্টগ্রাম-রাঙামাটি মহসড়কের ঘাগড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি প্রধান সন্তু লারমার ডাকা অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে এ কর্মসুচি পালিত হয়।

জনসংহতি সমিতির কাউখালী শাখার সভাপতি সুবাস চাকমার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা জেএসএস’র সাংগঠনিক সম্পাকদ শরৎ জ্যোতি চাকমা। বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলা জেএসএস’র মহিলা বিষয়ক সম্পাকদ সুপ্রভা চাকমা। এছাড়া বক্তব্য রাখেন পিসিপি কেন্দ্রীয় কমিটির সভাপতি বাচ্চু চাকমা, কাউখালী শাখার সভাপতি কাজল চাকমা, ক্ষিরোদ চাকমা প্রমূখ।jss

একইদিন সকালে কাউখালী উপজেলা সদর ও বেতবুনিয়ায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ’র তিন সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। এসময় তারা সংবিধানের পঞ্চদশ সংশোধনী আইন ও পার্বত্য চট্টগ্রামে স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের দমনমূলক ‘১১ নির্দেশনার’ প্রতি লাল কার্ড প্রদর্শন করে।

পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন পিসিপির কেন্দ্রীয় শাখার সদস্য রূপন মারমা, ইউপিডিএফ এর সমন্বয়ক পুলক জ্যোতি চাকমা প্রমুখ। এতে সভাপতিত্ব করেন কাউখালী উপজেলা শাখা পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) সভাপতি কংচাই মারমা।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply

%d bloggers like this: