নীড় পাতা » পাহাড়ের সংবাদ » পূর্বাভাসের খবরে দুর্যোগের ক্ষতি কমে এসেছে

পূর্বাভাসের খবরে দুর্যোগের ক্ষতি কমে এসেছে

Kaukhali-PIO-office-Rally-nরাঙামাটির কাউখালীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা হয়।
মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তন থেকে বের হওয়া র‌্যালিটি কাউখালী প্রেসক্লাব মোড় হয়ে অফিসার্স কল্যাণ ক্লাবে এক আলোচনা সভায় মিলিত হয়। কাউখালী উপজেলা প্রশাসন ছিল এর আয়োজক।
উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতারের সভাপত্বিতে এতে প্রধান অতিথি ছিলেন কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌচামং চৌধুরী।
সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কমল বরন সাহা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল হক, সমাজসেবা কর্মকর্তা মোঃ মুছা খান, বিআরডিবি কর্মকর্তা অলিউল্লাহ খান, কাউখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মর্তুজা রশিদ, শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা প্রমূখ। এছাড়া উপস্থিত ছিলেন স্থানীয় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থি, গণমাধ্যম কর্মি, স্থানীয় জনপ্রতিধিরা।
প্রধান অতিথি চৌচামং চৌধুরী বলেন- অতীতে হঠাৎ করে আঘাত হানা প্রাকৃতিক দুর্যোগে ব্যাপক ক্ষয়-ক্ষতি হলেও বর্তমানে অনেকাংশে কমে এসেছে। দুর্যোগ সংঘটিত হওয়ার আগেই আবহাওয়ার পূর্বাভাসের খবর প্রযুক্তি নির্ভর প্রচার মাধ্যমগুলোর সাহায্যে প্রচার হওয়ায় জনগণের মধ্যে সচেতনতা বেড়েছে। এতে তাৎক্ষনিক সাড়া দেওয়াও সম্ভব হচ্ছে। স্থানীয় চেয়ারম্যান-মেম্বার ও জনপ্রতিনিধিসহ সকল জনগন দুর্যোগ প্রশমনের জন্য পূর্ব প্রস্তুত থাকলে ক্ষয়-ক্ষতির পরিমান বহুলাংশে হ্রাস করা সম্ভব বলেও তিনি মনে করেন।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply