নীড় পাতা » বান্দরবান » পূরবী-পূর্বাণী’র বিরুদ্ধে এ্যাকশন

পূরবী-পূর্বাণী’র বিরুদ্ধে এ্যাকশন

ভ্রাম্যমান আদালতের অভিযানে বান্দরবানে লক্কর-ঝক্কর মার্কা পূরবী-পূর্বাণী বাস সার্ভিস চলাচল দুই ঘন্টা বন্ধ ছিল। এসময় পূরবী-পূর্বাণীর ফিটনেস বিহীন গাড়িগুলো দ্রুত বাসস্টেশন থেকে বিভিন্নস্থানে সরিয়ে নেয়া হয়। এছাড়াও চট্টগ্রাম থেকে ছেড়ে আসা বাসগুলোর যাত্রীদেরও স্টেশনের প্রায় এক কিলোমিটার আগে পাহাড়ের উপর নামিয়ে দেয়া হয় বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযানকালে একটি পূর্বাণী বাসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
পুুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার বিকালে বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তামির আল ইয়ামিনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি টিম বান্দরবান কেন্দ্রীয় বাসস্টেশনে অবস্থানরত পূরবী-পূর্বাণী বাস সার্ভিস গুলোর কাগজপত্র ও ফিটনেস পরীক্ষা নিরীক্ষা কার্যক্রম চালায়। এসময় কাগজপত্র সঠিক না থাকায় একটি পূর্বাণী বাসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তাৎক্ষনিক বান্দরবান-চট্টগ্রাম,কক্সবাজার সড়কে চলাচলকারী লক্কর-ঝক্কর মার্কা পূরবী-পূর্বানী বাসগুলো দ্রুত বাসস্টেশন থেকে সরিয়ে নেয়া হয়। বিকাল পোনে চারটা থেকে সন্ধ্যায় ৬টা পর্যন্ত বাস সার্ভিস চলাচলও বন্ধ ছিল। এমনকি চট্টগ্রাম থেকে বান্দরবানের উদ্দেশ্যে ছেড়ে আসা গাড়িগুলোর যাত্রীদেরও স্টেশনের প্রায় এক  কিলোমিটার আগে পাহাড়ের উপর নামিয়ে দেয়া হয় বলে অভিযোগ পাওয়া গেছে।
বান্দরবান পূরবী-পূর্বাণী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সুভ্রত কান্তি দাশ (ঝন্টু) জানান, ভ্রাম্যমান আদালতের অভিযানের খবর পেয়েছি। তবে ঘটনাস্থলে উপস্থিত না থাকায় ভ্রাম্যমান আদালতের অভিযানের সময় বাসগুলো অন্যত্র সরিয়ে নেয়া এবং গাড়ি বন্ধ থাকার বিষয়টি আমার জানা নেই।
এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শামীম হোসেন জানান, গাড়ির কাগপত্র এবং ফিটনেস পরীক্ষা-নিরীক্ষার জন্য বাসস্টেশনে ভ্রাম্যমান আদালতের একটি অভিযান চালায়। অভিযানের খবরে ফিটনেস বিহীন বাসগুলো দ্রুত স্টেশন থেকে সরিয়ে ফেলা হয়। ফিসনেট বিহীন এবং কাগজপত্র ছাড়া গাড়িগুলো অপসারণে এখন থেকে নিয়মিত অভিযান চালানো হবে।

Micro Web Technology

আরো দেখুন

করোনায় কমেছে স্থানীয় পণ্যের চাহিদা

বছরের পর বছর ধরে পূর্বের ঐতিহ্য ধরে রাখতে বাঁশের তৈরি হস্তশিল্প, তাঁতের তৈরি থামি, চাদর …

Leave a Reply