নীড় পাতা » ব্রেকিং » পূজোর আগেই সংস্কার হবে শহরের সড়ক

পূজোর আগেই সংস্কার হবে শহরের সড়ক

রাঙামাটির শহরের রিজার্ভ বাজার, গর্জনতলী, কালিন্দীপুরসহ বিভিন্ন এলাকার সড়কে খানাখন্দে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এতে প্রায়শ দুর্ভোগে পড়তে হচ্ছে এলাকাবাসীদের। তবে কর্তৃপক্ষ বলছেন, আশ^াস সংস্কারের উদ্যোগ নেয়া হচ্ছে।

সংস্কারের দুই বছর না পেরোতেই রাঙামাটি শহরের রিজার্ভ বাজারের সড়কে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এই খানাখন্দ ছোট থেকে বড় হতে হতে কোনো কোনো জায়গায় রাস্তার বাম পাশ থেকে ডানপাশ ছুঁয়েছে। এতে গাড়িগুলো বিপরীত পাশ দিয়ে গেলেও খানাখন্দ থেকে মুক্তি পাচ্ছে না। তেমনিভাবে যাত্রীদের পাশাপাশি পথচারিদেরও দুর্ভোগের কমতি নেই। গর্তে জমে থাকা ময়লা পানি গাড়ি চলাচলের সময় ফিটকে পড়ছে পথচারিদের গায়ে। এসব নিয়ে আলোচনা-সমালোচনা ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। তেমনি ভাবে গর্জনতলী সড়কও বেহাল অবস্থা বেশ কিছু দিন ধরে। সেখানেও কখনো বড় কখনো ছোট ছোট খানাখন্দ বসত বেঁধেছে। সড়কের খারাপ অবস্থা কেমন হয় তা কালিন্দীপুর সড়কে না দেখলে তো বুঝাই যায় না। সেখানে বড় ছোট কয়টি গর্ত আছে তা বলার অপেক্ষা রাখে না। এমনি ভাবে শহরের বিভিন্ন এলাকাই বড় ছোট অসংখ্য খানাখন্দ রয়েছে।

তবে এই সড়কগুলো দ্রুত সময়ের মধ্যে সংস্কার করা প্রয়োজন বলে মনে করছেন এলাকাবাসী। তারা বলছেন, সামনে আসছে শারদীয়া দুর্গোৎসব। সে উৎসবে পুজোর দিনগুলোতে প্রতিদিন সন্ধ্যার পর থেকে ম-পে ম-পে ঘুরতে বের হবে বিভিন্ন সম্প্রদায়ের হাজারো মানুষ। সে সময় এমন খানাখন্দে হতে পারে দুর্ঘটনা। যার কারণে এই খানাখন্দ নিয়ে আলোচনা রাজপথ থেকে গড়িয়েছে জেলা পুজো প্রস্তুতি কমিটির সভায়ও। পূজা কমিটিগুলো এবং প্রশাসনের পক্ষ থেকে দ্রুত রাস্তা সংস্কারের তাগিদ দেয় পৌর কর্তৃপক্ষ।

তবে প্রসঙ্গে রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র মো. জামাল উদ্দিন জানান, ‘বিষয়টি আমরা দেখছি। ইতিমধ্যে খানাখন্দে সৃষ্টি হওয়া অনেকগুলো সড়কে আমরা রাস্তা সংস্কারে ঠিকাদার নিয়োগদানের কার্যক্রম চলছে। সেসব সড়কে আমরা পুরোপুরি সংস্কার না করে পুজোর আগে শুধু খানাখন্দগুলো সংস্কার করে দিচ্ছি। যার মধ্যে রিজার্ভ বাজার প্রধান সড়ক, গর্জনতলী সড়ক, কালিন্দীপুর সড়ক, কলেজ গেইট সড়ক এই চারটা সড়কে আমরা আপতত পুজো উপলক্ষে খানাখন্দগুলো সংস্কার করে দিচ্ছি। এই সংস্কার কাজ সোমবার থেকে শুরু করা হবে বলে আশা করছি। পরে পুরো সড়কগুলো সংস্কার করা হবে।

তবে এ সময়ের মধ্যে ক্ষতিগ্রস্ত সড়কগুলোর কতটুকু সংস্কার করা সম্ভব তা নিয়ে সংশয় রয়েছে জনমনে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে ওষুধ সম্পর্কে মতবিনিময় সভা

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি কর্তৃক নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সম্পর্কে জনসচেতনতা ফিরিয়ে আনতে …

Leave a Reply