নীড় পাতা » ব্রেকিং » পুলিশকে উদার হওয়ার আহ্বান ডিআইজি’র

পুলিশকে উদার হওয়ার আহ্বান ডিআইজি’র

বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের নবনিযুক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন বলেছেন, ‘স্বাধীনতা যুদ্ধ থেকে এযাবৎকালে করোনা মহামারী পর্যন্ত জাতির প্রতিটি ক্রান্তিলগ্নে পুলিশের অনন্য ভূমিকা ছিল। তারপরও গুটি কয়েক পুলিশ সদস্যের অপেশাদারিত্ব ও অনিয়মের কারণে গোটা পুলিশ বাহিনীর ভাবমূর্তি বিনষ্ট হয়। প্রতিটি পেশার মত পুলিশ বিভাগের কর্মকা-ও সাধারণ মানুষ দ্বারা মূল্যায়িত হয়। সাধারণ মানুষই পুলিশকে তার ভালো কাজের জন্য প্রশংসা করেন, আবার খারাপ কাজের জন্য নিন্দা করেন। তাই সিদ্ধান্ত আপনাদের ভাল কাজ দ্বারা মানুষের মনে স্থান করে নিবেন নাকি নিন্দিত হবেন।’

সোমবার রাঙামাটি জেলা পুলিশ লাইন্সে বিশেষ কল্যাণ সভায় জেলার সর্বস্তরের পুলিশ সদস্যের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

ডিআইজি বলেন, পুলিশ দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধা রেখে সম্মান ও মর্যাদার দিকে খেয়াল রেখে জনগণের প্রতি সেবার মনোভাব নিয়ে আচরণও পেশাগত দায়িত্ব পালন করতে হবে। তিনি শৃঙ্খলার ক্ষেত্রে কঠোর ও পুলিশের কল্যাণের ক্ষেত্রে উদার মনোভাব দেখানোর বিষয়ে সকল পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

বিশেষ কল্যাণ সভায় সভাপতির বক্তব্যে জেলা পুলিশ সুপার মো. আলমগীর জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির বর্ণনাদেন ও সকল পুলিশ সদস্যদের ডিআইজির বার্তা অনুধাবন করে পেশা দারিত্ব এবং মানবিক আচরণের প্রতি আরও যতœশীল হওয়ার আহ্বান জানান। শেষে ডিআইজি আনোয়ার হোসেন পুলিশ লাইন্সের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন এবং পলওয়েল পার্ক ও আরশিনগর এগ্রো-ট্যুরিজমফার্ম পরিদর্শন করেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply