নীড় পাতা » ব্রেকিং » পুজোর দিনে ত্রিপুরা শিশুদের হাতে হাতে শিক্ষা উপকরণ

পুজোর দিনে ত্রিপুরা শিশুদের হাতে হাতে শিক্ষা উপকরণ

এদিন সকাল থেকেই একে একে ভিড় জমাচ্ছেন ছোট্ট শিশুরা। কেউ পড়ছে প্রাক-প্রাথমিকে, কেউবা প্রাথমিকে। আবার কেউ কেউ প্রাথমিকের গন্ডি পেরিয়ে পড়ছেন নিম্ন-মাধ্যমিকে। অপেক্ষার প্রহরগুণছে ওঁরা, কখন হাতে পাবে শিক্ষা উপকরণ। এ যেনো বিদ্যাদেবীর পুজোর দিনে বাড়তি আনন্দের আবহ!

বলছি রাঙামাটি জেলা শহরের অদূরে সদর উপজেলার বালুখালী ইউনিয়নের কিল্লাপাহাড়ের ত্রিপুরা শিক্ষার্থীদের কথা। বৃহস্পতিবার সকালেই বিদ্যার দেবী সরস্বতীর পূজা উপলক্ষে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম রাঙামাটি জেলা শাখার উদ্যোগে এই এলাকায় শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। প্রাক-প্রাথমিক থেকে অষ্টম শ্রেণি পড়ুয়া ১৩২ শিক্ষার্থী হাতে পেয়েছে এ শিক্ষা উপকরণ।

সকাল দশটায় জেলা শহরের গর্জনতলী এলাকা থেকে ইঞ্জিনচালিত বোটযোগে কিল্লাপাহাড়ে পৌঁছান ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের নেতৃবৃন্দ ও ত্রিপুরা জনগোষ্ঠীর বিভিন্নস্তরের বিশিষ্টজন। তাঁরা সেখানে গিয়ে দেখতে পান, শিশুদের মাঝে বাড়তি আনন্দের আমেজ। পরে কিল্লাপাহাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন নেতৃবৃন্দ। শেষে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয় শিক্ষা উপকরণ।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাঙামাটি ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ঝিনুক ত্রিপুরা, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সজিব ত্রিপুরা, কাউখালী কলেজের প্রভাষক রাজন ত্রিপুরা, কিল্লামুড়া এলাকার নারী ইউপি সদস্য জীবনেশ্বরী ত্রিপুরা, কিল্লামুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটি সভাপতি মাধুরী ত্রিপুরা, নারী কার্বারি নির্মলা ত্রিপুরা । আরও উপস্থিত ছিলেন, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক বিকাশ ত্রিপুরা, ছাত্রী বিষয়ক সম্পাদক পলি ত্রিপুরা, কলেজ শাখার সভাপতি মন্নত ত্রিপুরাসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ও এলাকার বিশিষ্টজন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে আরও ৭ জনের করোনা শনাক্ত

জুন মাসের প্রথম দিনেই রাঙামাটির কাপ্তাই উপজেলায় আরও ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার রাতে …

Leave a Reply