নীড় পাতা » ব্রেকিং » পিসিপি’র রাঙামাটি জেলা কাউন্সিল অনুষ্ঠিত

নতুন কমিটির নেতৃত্বে নিকন-তনুময়-সতেজ

পিসিপি’র রাঙামাটি জেলা কাউন্সিল অনুষ্ঠিত

‘জাতীয় স্বার্থপরিপন্থী সকল ষড়যন্ত্র প্রতিহত করে পূর্ণস্বায়ত্তশাসন আন্দোলনকে বেগবান করুন’ এই স্লোগানকে ধারণ করে পার্বত্য জেলা রাঙামাটিতে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সহযোগী সংগঠন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) জেলা কাউন্সিল সম্পন্ন হয়েছে। শুক্রবার সকাল ১০টায় রাঙামাটি সদর উপজেলার সাপছড়িতে এ কাউন্সিল অনুষ্ঠিত শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে কাউন্সিল অধিবেশন উদ্বোধন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন ইউডিএফ কেন্দ্রীয় সদস্য ও রাঙামাটি জেলা ইউনিটের প্রধান সমন্বয়ক শান্তিদেব চাকমা এবং দলীয় পতাকা উত্তোলন করেন পিসিপি রাঙামাটি জেলার ভারপ্রাপ্ত সভাপতি নিকন চাকমা।

পরে কাউন্সিলে পিসিপি রাঙামাটি জেলার ভারপ্রাপ্ত সভাপতি নিকন চাকমার সভাপতিত্বে ও পিসিপি জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক নেপচুন চাকমা সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- ইউপিডিএফের কেন্দ্রীয় সদস্য ও রাঙামাটি জেলার প্রধান সমন্বয়ক শান্তিদেব চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নীতি চাকমা, পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি অংকন চাকমা, পিসিপি চবি শাখার নেতা সোহেল চাকমা ও পিসিপি কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখার নেতা নিউটন চাকমা ও পিসিপি জেলা কমিটির শাখার সদস্য সতেশ চাকমা।

এসময় ইউপিডিএফ নেতা শান্তি দেব চাকমা বলেন, ‘মুগল-বৃটিশ-পাকিস্তান সময়কালে পাহাড়িরা বরাবরই শোষণ-বঞ্চনা ও নিগ্রহের শিকার হয়েছে। বর্তমান বাংলাদেশেও সে ধারা অক্ষুন্ন রয়েছে। অথচ মুক্তিযুদ্ধের সময় পাহাড়ি জাতিসত্তাগুলো সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিল। দেশ স্বাধীন হওয়ার পর তাদের মর্যাদা তো রক্ষিত হয়নি; উপরন্তু পার্বত্য জনপদে আরও বেশি অশান্তির বীজের অঙ্কুরোদগম হয়। বৈচিত্র্যতার প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শনের ঐতিহ্য পাহাড় যেন ভুলে না যায়।’

হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নীতি চাকমা বলেন, জাতির অস্তিত্ব-সংকটের দুর্দিনে নারীদের অবদান যেমন অনস্বীকার্য; তেমনি সচেতন প্রয়াসের দিকে মনোযোগী হওয়া জরুরি হয়ে পড়েছে। তিনি পুরুষতান্ত্রিক সমাজে নারীর প্রতি যে দৃষ্টিভঙ্গি পোষণ করা হয় সেখান থেকে বেরিয়ে আসার জন্য নারী-পুরুষ সকলের প্রতি আহ্বান জানান।

শেষে মেয়াদোত্তীর্ণ জেলা কমিটি বিলুপ্তি করে ১৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা এবং শপথবাক্য পাঠ করান পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি অংকন চাকমা। নতুন কমিটিতে সভাপতি হিসেবে নিকন চাকমা, সাধারণ সম্পাদক তনুময় চাকমা এবং সাংগঠনিক সম্পাদক সতেজ চাকমা নির্বাচিত হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply