নীড় পাতা » ব্রেকিং » পিসিপির বিবৃতি

পিসিপির বিবৃতি

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা ও সাধারণ সম্পাদক রিটন চাকমা এক যুক্ত বিবৃতিতে ১৭ অক্টোবর শনিবার রাঙামাটি সরকারী কলেজ ক্যাম্পাসে প্রতিবাদকারী ছাত্রদের উপর ‘ছাত্রলীগ কর্মীদের নির্বিচার হামলা’র তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং এই ঘটনাকে কেন্দ্র করে পাহাড়ি – বাঙালি দাঙ্গা বাঁধানোর ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে হুঁশিয়ার করে দিয়েছেন।

বিবৃতিতে তারা উক্ত হামলাকে অগণতান্ত্রিক ও ফ্যাসিস্ট আখ্যায়িত করে বলেন, যে কোন সংগঠনের শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার অধিকার রয়েছে।

আজকের ঘটনা ২০১২ সালের ২২ সেপ্টেম্বর রাঙামাটিতে সংঘটিত সাম্প্রদায়িক দাঙ্গার কথা স্মরণ করিয়ে দেয় উল্লেখ করে নেতৃদ্বয় আরো বলেন, ক্যাম্পাস থেকে উক্ত ঘটনা শহরের অন্যত্র ছড়িয়ে দিয়ে তাকে সাম্প্রদায়িক দাঙ্গার রূপ দিতে অপু তালুকদার নামে এক সরকারী কর্মচারীকে অটোরিক্সা থেকে নামিয়ে মারধর করা হয়েছে। মাথায় গুরুতর আঘাতসহ তাকে রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

পিসিপি নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শান্তি প্রদানের দাবি জানিয়ে পার্বত্য চট্টগ্রামে সভা সমাবেশের অধিকারসহ পূর্ণ গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক বিপুল চাকমা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এইসব কথা জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

One comment

  1. mair khelo sdharon bangali………….khoti holo shadaron bangalair………r bibriti diye shatir dabi kore pahari…………..amra oder dristanto molok shasti cai…………

Leave a Reply

%d bloggers like this: