নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » পাহাড়ে ৫২ পরিবারের পাশে পার্বত্য ভিক্ষু সংঘ

পাহাড়ে ৫২ পরিবারের পাশে পার্বত্য ভিক্ষু সংঘ

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণের কারণে শহুরে এলাকার মতো বিপাকে পড়েছেন পাহাড়ের দুর্গম গ্রামের মানুষও। এ পরিস্থিতিতে তাদের সহায় হয়ে দাঁড়িয়েছেন পার্বত্য ভিক্ষু সংঘ, বাংলাদেশ। সোমবার সকালে পার্বত্য ভিক্ষু সংঘ, লংগদু উপজেলা শাখার উদ্যোগে উপজেলার মাইনীমুখ ইউনিয়নের সোনাই এলাকায় ৫২টি হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয় ।

প্রতিটি পরিবার ত্রাণ হিসেবে পেয়েছে, ১০ কেজি চাল, ১ কেজি লবণ, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি আলু, আধা লিটার সয়াবিন তেল, আধা কেজি নাপ্পি,  লাইফবয় সাবান ১টি এবং বাংলা সাবান ১টি। ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পার্বত্য ভিক্ষু সংঘের অর্থ সচিব ভদন্ত জ্ঞানরত্ন স্থবির, পার্বত্য ভিক্ষু সংঘ লংগদু উপজেলা শাখা সভাপতি সুগত লংকার থেরো।

পার্বত্য ভিক্ষু সংঘ লংগদু উপজেলা শাখার সভাপতি সুগত লংকার থেরো বলেন, বিদেশ থেকে বিভিন্ন শুভাকাঙ্ক্ষীদের প্রেরিত টাকা দিয়ে লংগদু উপজেলার মাইনীমুখের সোনাই গ্রামের অসহায় পরিবারের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, ‘করোনার এই সংকটকালীন সময়ে দুর্গম এলাকা থেকে খবর আসে অনেক অসহায় পরিবার না খেয়ে আছে। পরে আমি গ্রামবাসীদের মাধ্যমে খবর পেয়ে একটা সমন্বয় টিম করে এ ত্রাণ বিতরণ করতে যাই। যতদিন করোনার প্রভাব থাকবে ততদিন আমাদের এ সহযোগিতা অব্যাহত থাকবে।’

প্রসঙ্গত, এর আগে ২১ এপ্রিল উপজেলার দুর্গম রাঙাপানিছড়া এলাকায় ২৫টি পরিবার ও ৬ মে বুদ্ধ পূর্ণিমার দিন লংগদু ইউনিয়নের বড়াদম বৌদ্ধ বিহারে ৫০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন এই বৌদ্ধ ভিক্ষু। এছাড়া লংগদু উপজেলায় যারা অসহায় গরীব আছেন তাদেরকেও নিয়মিত সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন তিনি।

Micro Web Technology

আরো দেখুন

সরকারের পায়ের নীচে মাটি নেই : মনিস্বপন

‘এই সরকারের পায়ের নীচে মাটি নেই। দেশ ভালো নেই, দেশের মানুষ ভালো নেই। গনতন্ত্র নেই, …

Leave a Reply