নীড় পাতা » বান্দরবান » পাহাড়ে ৪৫০০০ সোলার প্যানেল বিতরণের পরিকল্পনা সরকারের

বান্দরবানে জানালেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

পাহাড়ে ৪৫০০০ সোলার প্যানেল বিতরণের পরিকল্পনা সরকারের

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পার্বত্য অঞ্চলের বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ির বিভিন্ন দুর্গম এলাকার উন্নয়ন কার্যক্রমগুলো শান্তি চুক্তির ফসল। দেশের এক দশম অংশ নিয়ে এই পার্বত্য অঞ্চল বিভিন্ন দিক থেকে উন্নয়নে সরকারের মহাপরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। পার্বত্য অঞ্চলে সরকারিভাবে ৪৫ হাজার সোলার বিতরণের পরিকল্পনা রয়েছে।

বৃহস্পতিবার সকালে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে প্রায় ১ কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে সুয়লক সরকারি উচ্চ বিদ্যালয়ের চতুর্থ তলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামে অধিকাংশ স্কুল আবাসিক স্কুলে রূপান্তরিত করার জন্য প্রধানমন্ত্রী ইতিমধ্যে নির্দেশ দিয়েছেন। ইউএনডিপি’র যেসব প্র্রাইমারি স্কুল সরকারিকরণ করা হয়নি সে সকল স্কুলকে সরকারিকরণ করা হয়েছে। এই অঞ্চলে কলেজগুলোকেও সরকারি করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে। এসময় মন্ত্রী আরো বলেন, বান্দরবানে থানচি থেকে বর্ডার পর্যন্ত সড়কের নির্মাণ কাজ চলছে এই সড়কটির কাজ শেষ হলে থানচি উপজেলার চারটি ইউনিয়নের দুর্গম এলাকাগুলোর সড়ক যোগাযোগের আওতায় চলে আসবে। উন্নয়নের ফলে বান্দরবান জেলার পর্যটন ক্ষেত্রেও উন্নয়নের ছোঁয়া লেগেছে এবং সৃষ্টি হচ্ছে বিভিন্ন নতুন নতুন পর্যটন স্পট।

এর আগে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বান্দরবানের তত্ত্বাবধানে চারটি প্রকল্পে মোট ১৫ কোটি ৮৪ লাখ ৮০ হাজার ৩৪৩ টাকা ব্যয়ে বান্দরবান সদর উপজেলার নবনির্মত হলুদিয়া-ভাগ্যকুল সড়ক উদ্ধোধন, টংকাবতী ভায়া-চিম্বুক আরএন্ডএইচ পর্যন্ত সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন, সুয়ালক ইউনিয়ন পরিষদ হতে সুলতান পুর পর্যন্ত সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন, নিলাচল-মিলনছড়ি সড়ক ভিত্তিপস্তর স্থাপন, নবনির্মিত নিলাচল থেকে যৌথ খামার সড়কসহ মোট ৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করেন।

বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপির সঙ্গে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো: শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার রেজোয়ানুল হক, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো: জিল্লুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো:ইয়াছির আরাফাত, সদর উপজেলা আ.লীগের সভাপতি পাইহ্লা অং মারমা, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পৌর কাউন্সিলর শেখর দাশ, বিশিষ্ট ঠিকাদার অমল কান্তি দাশ।

Micro Web Technology

আরো দেখুন

পেঁয়াজের দাম বৃদ্ধির প্রতিবাদে রাঙামাটি বিএনপির বিক্ষোভ

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পার্বত্য জেলা রাঙামাটিতে পেঁয়াজ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ …

Leave a Reply