নীড় পাতা » ব্রেকিং » পাহাড়ে হরতাল বাড়লো আরো একদিন

পাহাড়ে হরতাল বাড়লো আরো একদিন

HARTALLপার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনী বাতিলের দাবিতে বুধবার তিন পার্বত্য জেলায় সকাল সন্ধ্যা পালিত হরতাল আরেকদিন বাড়ানো হয়েছে। ছয়টি বাঙালী সংগঠন এই হরতালের ডাক দেয়। বুধবার হরতাল চলাকালিন সময়েই আইনটি অধ্যাদেশ আকারে জারি করার প্রতিবাদে একদিনের হরতালকে বাড়িয়ে দুইদিন করার ঘোষণা দেয়া হয়। ফলে বৃহস্পতিবারও চলবে হরতাল, সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

বুধবার সকালে ‘সংসদ অধিবেধশন না থাকায় ‘আশু ব্যবস্থা নেওয়ার প্রয়োজনীয় পরিস্থিতি বিদ্যমান থাকায়’ প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি মঙ্গলবার ‘পার্বত্য চট্টগ্রাম ভূমি-বিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধন) অধ্যাদেশ’ জারি করেন। মন্ত্রিসভা গত ১ আগস্ট ‘পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধন) আইন, ২০১৬’ এর খসড়ায় নীতিগত অনুমোদন দেয়।

এর প্রতিবাদেই হরতাল আরো একদিন বৃদ্ধি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সাব্বির আহম্মেদ। এর আগে আইনটির প্রতিবাদে বুধবার তিন পার্বত্য জেলায় হরতাল পালিত হয়। কিন্তু হরতাল চলাকালেই আইনটি অধ্যাদেশ আকারে জারি করার প্রতিবাদে হরতাল আরেকটি বাড়ানো হয়েছে এবং আরো কঠোর কর্মসূচী দেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

১০ comments

  1. একদিন কিন ২ মাস হলও আমাদের কতি নেই

  2. এই সেটেলার বাঙ্গালিদের কার্যকলাপের কারনে আমাদের স্থায়ী বাংগালিদের ও পাহাড়িদের কাছে মাথা নত করতে হয় লজ্জ্বায়

  3. হঠ্যাৎ একটা গান মনে পড়লো,,, তাই না গেয়ে থাকতে পারলাম না,,,, এই পাহাড় ছেড়ে,, চলে যেতে হবে,,, আজ না হয় কাল,,,,, বন্ধুরা গানটি কেমন হলো???

Leave a Reply

%d bloggers like this: