নীড় পাতা » খাগড়াছড়ি » ‘পাহাড়ে সন্ত্রাসী তৎপরতা মেনে নেয়া হবে না’

মাটিরাঙ্গা জোনে মাসিক নিরাপত্তা সম্মেলন

‘পাহাড়ে সন্ত্রাসী তৎপরতা মেনে নেয়া হবে না’

পাহাড়ের সাম্প্রদায়িক-সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় দিনরাত কাজ করে যাচ্ছি মন্তব্য করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে.কর্নেল নওরোজ নিকোশিয়ার পিএসসি, জি বলেছেন কিন্তু সন্ত্রাসীরা নিজের আধিপত্য বিস্তারে নতুন করে সেনাবাহিনীকে টার্গেট করে মাঠে নেমেছে। তারা পাহাড়ের জাতীয় রাজনৈতিক দলগুলোকে নিশ্চিহ্ন করতে নতুন মিশনে নেমেছে। এভাবে চলতে দেয়া হবে না।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে জোন সদরে অনুষ্ঠিত মাটিরাঙ্গা জোনের মাসিক নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল নওরোজ নিকোশিয়ার পিএসসি, জি এসব কথা বলেন।

শান্তিচুক্তির পরে শান্তির পাহাড়ে সন্ত্রাসী তৎপরতা মেনে নেয়া হবে না। ইতিমধ্যে শান্তিচুক্তির অনেক ধারা বাস্তবায়ন হয়েছে, কিছু ধারা বাস্তবায়নাধীন আছে। ভূমি আইন হয়েছে, কমিশন কাজ করছে। শান্তিচুক্তির অংশীজনরা দেশের উন্নয়ন সুবিধার সুফল ভোগ করছে।

মাসিক নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর আরেফিন মোহাম্মদ শাকিল, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ছাড়াও শিক্ষক-সাংবাদিক, হেডম্যান-কার্বারি, নির্বাচিত জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ের বৈচিত্র্যময় সংস্কৃতি সংরক্ষণ-বিকাশে কাজ করছে সরকার: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম খালিদ বলেছেন, ‘পাহাড়ের বৈচিত্রময় সংস্কৃতি সংরক্ষণ ও বিকাশে কাজ করছে সরকার। …

Leave a Reply