নীড় পাতা » ব্রেকিং » পাহাড়ে শিক্ষার আলো ছড়াচ্ছে সরকার : দীপংকর

পাহাড়ে শিক্ষার আলো ছড়াচ্ছে সরকার : দীপংকর

রাঙামাটির সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার বলেছেন, পাহাড়ে শিক্ষার আলো ছড়াতে ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ সকল জনগোষ্ঠীর শিক্ষা বিস্তারে সরকার বদ্ধপরিকর। তাই বর্তমান সরকার উচ্চ শিক্ষার বিস্তারের লক্ষে রাঙামাটিতে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ স্থাপন করে শিক্ষার দ্বার উম্মোচন করেছেন। সোমবার লংগদু উপজেলার মাইনীমুখ মডেল হাই স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় দোয়া মাহফিল নবীন বরণ ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার আরও বলেন, আমরা আমাদের স্বপ্ন পূরণে কাজ করছি। এই বিদ্যালয়টি একসময় ভাঙা বেড়ার ঘর এবং জুনিয়র স্কুল ছিল। সেখান থেকে বর্তমানে এটি এখন বিল্ডিং ,এমপিওভুক্ত হাই স্কুলও হয়েছে। আমাদের পথচলার অনেক বাকী, আমরা অনেকদূর যেতে চাই। সবকিছুর মূলে হচ্ছে ছাত্রছাত্রীরা যাতে পড়ালেখার জন্য ভালো পরিবেশ পায়।

মাইনীমুখ মডেল হাই স্কুল পরিচালনা কমিটির সভাপতি হাজ্বী ফয়েজুল আজীমের সভাপতিত্বে এবং স্কুলের শিক্ষক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টুর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রবীর কুমার রায়, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও আঞ্চালিক পরিষদের সদস্য হাজী মো. কামাল উদ্দিন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, সদস্য মনোয়ার আক্তার জাহান, রাঙামাটি জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা, রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, মাইনীমুখ ইউনিন পরিষদ চেয়ারম্যান আব্দুল আলী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্কুলের প্রধান শিক্ষিকা রোফিকুন্নেছা রোজি, অভিভাবক সদস্য মো. জামাল উদ্দিন।

অতিথির মধ্যে আরও উপস্থিত ছিনেন, লংগদু প্রেসক্লাব সভাপতি মো. এখলাাস মিঞা খান বিদায়ী ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন, ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী চিনতিয়া রহমান। শেষে প্রধান অতিথি দীপংকর তালুকদার এমপি এসএসসি পরীক্ষার্থীদের হাতে উপহার স্বরূপ শিক্ষা উপকরণ তুলে দেন। শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন, স্কুলের ধর্মীয় শিক্ষক মাওলানা আব্দুল্লাহ আল মামুন।

Micro Web Technology

আরো দেখুন

আলীকদমে ভুট্টার কদর বাড়ছে

চলতি মৌসুমে বান্দরবানের আলীকদম উপজেলার প্রত্যন্ত এলাকায় সিদ্ধ ভুট্টা বিক্রি করে চলছে চাষীদের জীবন-জীবিকা। অনেকে …

Leave a Reply