নীড় পাতা » খাগড়াছড়ি » পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় কাজ করছে সরকার

পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় কাজ করছে সরকার

khagrachari-pic-4খাগড়াছড়ির পাঁচটি ইউনিয়ন পরিষদের নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ও দরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন এবং ধর্মীয় প্রতিষ্ঠানের ও দুস্থদের মাঝে সোলার প্যানেল বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে খাগড়াছড়ি জেলা পরিষদ ট্রেনিং সেন্টার অনুষ্ঠিত হয়। এক অনুষ্ঠানের মাধ্যমে সোলার প্যানেল বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, বর্তমান সরকার দারিদ্র দূর করতে আমরা সক্ষম হচ্ছি ঠিক সে সময় আবার আমাদেও দেশে জঙ্গি বাদেও উত্থান হচ্ছে, এদেরকে প্রতিহত করতে হবে যে কোন উপায়ে, এরা আমাদের যেমন শান্তি বিনষ্ট করছে তেমনি উন্নয়নের বাধাগ্রস্ত করার জন্য এরা ভালো মানুষ হয়ে আমাদের ক্ষতি করার জন্য আপনারÑ আমাদের গ্রামে এবং শহরের প্রবেশ করে যে কোন মুহূর্তে ক্ষতি করতে পারে এদের কে দেখা মাত্র পুলিশকে খবর দিন।

নারীদের কর্মসংস্থান সৃষ্টির জন্য সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। দেশ থেকে দারিদ্র্য দূর করার জন্য সরকার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। কিন্তু মানুষের স্বভাব পরিবর্তন না হওয়ার কারণে দরিদ্র্যতার অভিশাপ থেকে মুক্ত হচ্ছে না বাংলাদেশ। ঘরে বসে একজন নারী সেলাই মেশিন দিয়ে সংসার চালাতে পারে। কিন্তু এই সেলাই মেশিন ব্যবহার না করে ঘরে ফেলে রেখে দিলে কোনো কাজ হবে না। বাংলাদেশকে স্বনির্ভর ও উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে প্রত্যেককে এগিয়ে আসতে হবে। দারিদ্র্যতাকে জয় করে দেশকে এগিয়ে নিতে হবে।

সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ আশিকুল রহমান জানান, ১০ জন নারীকে সেলাই মেশিন, দুর্যোগ ব্যবস্থার মন্ত্রণালয়ের পক্ষে ২০টি ধর্মীয় প্রতিষ্ঠানের ও ৬৩ দুস্থদের মাঝে সোলার প্যানেল বিতরণ করেন।
এই সময় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি ত্রিপুরা, পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান সঞ্জিব ত্রিপুরা, গোলাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা প্রমুখ।

Micro Web Technology

আরো দেখুন

ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের প্রধান উপদেষ্টা হলেন দীপংকর তালুকদার

বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাঙামাটি জেলা শাখার প্রধান উপদেষ্টা হয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী …

Leave a Reply