নীড় পাতা » খাগড়াছড়ি » পাহাড়ে র‌্যাব’এ আপত্তি ইউপিডিএফ’র

পাহাড়ে র‌্যাব’এ আপত্তি ইউপিডিএফ’র

updf-flagসরকারের ‘ফ্যাসিস্ট’ কায়দায় সভা-সমাবেশে বাধা প্রদান, ৪ এপ্রিল শাহবাগে গণজাগরণ মঞ্চের সমাবেশে পুলিশের সহায়তায় সরকারি দলের ছাত্র-যুব সংগঠনের হামলা-মারধর ও গ্রেফতার, তিন পার্বত্য জেলায় র‌্যাবের আলাদা ব্যাটালিয়ন গঠনের সিদ্ধান্তের সংবাদে তীব্র উদ্বেগ প্রকাশ করে নিন্দা জানিয়েছেন ইউপিডিএফ এর কেন্দ্রীয় সাধারন সম্পাদক রবি শংকর চাকমা ও সহযোগি সংগঠন গনতান্ত্রিক যুব ফোরামের নেতারা।
শনিবার গনতান্ত্রিক যুব ফোরামের ফোরামের কাউন্সিলের তারা এসব কথা বলেন। ‘র‌্যাবের নতুন ব্যাটেলিয়ন গঠনের উদ্দেশ্য পার্বত্য চট্টগ্রামে চলমান দমন-পীড়ন আরও তীব্রতর করার দূরভিসন্ধি ছাড়া আর কিছু নয়’- বলে তারা মন্তব্য করেন। র‌্যাবের ‘পাহাড়ি ব্যাটেলিয়ন’ নামের ব্যাপারেও যুব ফোরামের প্রতিনিধিগণ সমালোচনা করে বলেন ‘সরকার পাহাড়ি নাম দিয়ে পাহাড়িদের নির্যাতন চালানোর উপনিবেশিক ঘৃণ্য পন্থা গ্রহণ করেছে।’

‘১৯৯৬ সালে কল্পনা চাকমার চিহ্নিত অপহরণকারী লে: ফেরদৌস ও তার দোসরদের গ্রেফতার না করে ডিএনএ পরীক্ষার নামে আইনী জটিলতা সৃষ্টি ও কল্পনার ভাইদের অহেতুক হয়রানির জন্য’ সরকারের তীব্র সমালোচনা করে,পার্বত্য চট্টগ্রাম নিয়ে যে কোন ‘চক্রান্ত ও ষড়যন্ত্র’ গণতান্ত্রিক যুব ফোরাম বরদাস্ত করবে না বলে কাউন্সিল অধিবেশনে যুব ফোরামের প্রতিনিধিগণ হুঁশিয়ারী উচ্চারণ করেন।

গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রিপন চাকমা চাকমা প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এইসব তথ্য জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply