নীড় পাতা » খাগড়াছড়ি » পাহাড়ে মানসম্মত শিক্ষা বাড়েনি

পাহাড়ে মানসম্মত শিক্ষা বাড়েনি

খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, শিক্ষকরাই এদেশের মানুষ গড়ার প্রধান কারিগর। শিক্ষকদের দায়িত্বশীল ভূমিকাই পারে এ দেশকে মানসম্মত শিক্ষা ও সু-শিক্ষিত জাতি উপহার দিতে। ‘মানসম্মত শিক্ষা জাতির প্রতিজ্ঞা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে র‌্যালি শেষে সকালে খাগড়াছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পাহাড়ে শিক্ষার চাহিদা বৃদ্ধি পেয়েছে কিন্তু মানসম্মত শিক্ষা বাড়েনি উল্লেখ করে এ সময় কুজেন্দ্র লাল ত্রিপুরা আরো বলেন, শিক্ষকরাই জাতির মেরুদন্ড। বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে এ দেশকে নিয়ে মধ্যম আয়ের যে স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে তার অংশিদার শিক্ষকরাও। শিক্ষকদের বেতন ও বিভিন্ন সুবিধা বৃদ্ধির বিষয়টি মাথায় রেখে সরকার কাজ করছেন বলেও জানান তিনি ।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষা বিভাগের আহ্বায়ক মংক্যচিং চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পুলিশ সুপার মো. মজিদ আলী বিপিএম সেবা, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আ ন ম নাজিম উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. মামুন কবির ও খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা প্রমুখ।

আলোচনা সভা চলাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকারের উদ্যোগ ও অগ্রযাত্রার চিত্র তুলে ধরা হয় সভায়।

আলোচনা সভার পূর্বে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর টাউন হল প্রাঙ্গণ থেকে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে খাগড়াছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

Micro Web Technology

আরো দেখুন

বিদ্যুৎ সুবিধাবঞ্চিত মহালছড়ি সদরের ২ গ্রামের মানুষ

আধুনিক প্রযুক্তির ক্রমবিকাশে পাল্টে যাচ্ছে দুনিয়া। প্রতিনিয়ত উদ্ভাবন হচ্ছে নতুন নতুন আবিষ্কার। মানুষের জনজীবনে পড়ছে …

Leave a Reply