নীড় পাতা » ব্রেকিং » পাহাড়ে পানির সমস্যা সমাধানে প্রকল্প নেয়া হবে

পাহাড়ে পানির সমস্যা সমাধানে প্রকল্প নেয়া হবে

IMG_1451পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২০১৬-১৭ অর্থ বছরের ১ম পরিচালনা বোর্ড সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। পরিচালনা বোর্ড সভায় সভাপতিত্ব করেন বোর্ডের মাননীয় চেয়ারম্যান ও সচিব পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি।

পরিচালনা বোর্ড সভা শুরুতে পার্বত্য এলাকায় সংসদ সদস্য সুদীপ্তা দেওয়ান এর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভাপতি মহোদয় ২০১৫-২০১৬ অর্থ বছরের জুন’১৬ পর্যন্ত তিন পার্বত্য জেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন উন্নয়নমূলক কাজের সন্তুষ্টি প্রকাশ করে বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণকে ধন্যবাদ জ্ঞাপন করেন। ২০১৬-১৭ অর্থ বছরের গৃহীত উন্নয়নমূলক কাজের মধ্যে পূর্বে চলমান প্রকল্প/স্কিমসমূহকে গুরুত্ব দিয়ে এর কার্যক্রম শেষ করা হবে বলে তিনি জানান। পার্বত্যাঞ্চলের পানির সমস্যা একটা অন্যতম সমস্যা। এই সমস্যা সমাধানে লক্ষ্যে ২০১৬-১৭ অর্থ বছরের নতুন প্রকল্প/স্কিম নেয়া হবে বলেও তিনি জানান।

এ সভায় পার্বত্য চট্টগ্রাম বিষযক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: কামাল উদ্দিন তালুকদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাননীয় ভাইস-চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ (যুগ্ম-সচিব), বোর্ডের সদস্য-অর্থ শাহীনুল ইসলাম (যুগ্ম-সচিব), সদস্য-পরিকল্পনা মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, সদস্য-প্রশাসন আশীষ কুমার বড়–য়া, বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক, খাগড়াছড়ি পার্বত্য জেলার জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, রাঙ্গামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য নির্মলেন্দু চৌধুরী, বোর্ডের আইসিডিপি প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ ইয়াছিন, বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ এবং উঁচুভূমি বন্দোবস্তীকরণ রাবার বাগান ব্যবস্থাপনা কমিটি জেনারেল ম্যানেজার (ভারপ্রাপ্ত) পুষ্প বিকাশ চাকমাসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply